ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সাকিব, রুবেল আর জহুরুল হারালো আবাহনীকে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৪
সাকিব, রুবেল আর জহুরুল হারালো আবাহনীকে ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফতুল্লা: প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটে সুপার লিগের ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে মাঠে নেমেছিল লিজেন্ডস অব রুপগঞ্জ এবং আবাহনী লিমিটেড। আর এ ম্যাচে ৭৬ রানের জয় পেয়েছে সাকিব আল হাসানের রুপগঞ্জ।



রুপগঞ্জের অধিনায়ক সাকিব টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ৪০ ওভারের এ ম্যাচে আগে ব্যাট করে রুপগঞ্জ ৯ উইকেট হারিয়ে তোলে ২২১ রান। মাত্র ৭ রানের জন্য শতক বঞ্চিত হন তিন নম্বরে ব্যাট করতে নামা উইকেটরক্ষক ব্যাটসম্যান জহুরুল ইসলাম।

১০৮ বলের ইনিংসে জহুরুল ৩টি চারের সঙ্গে ৪টি ছয়ের সাহায্যে করেন ৯৩ রান। এছাড়া রুপগঞ্জের ওপেনার জুনায়েদ সিদ্দিকী করেন ৪২ রান। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব ব্যাট হাতে নেন ১৮ রান। অলোক কাপালি করেন ১৩ রান।

আবাহনীর হয়ে সুভাশিষ রায় এবং মোস্তাফিজুর রহমান রুপগঞ্জের সাত ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠান। সুভাশিষ ৪টি আর মোস্তাফিজুর ৩টি উইকেট নেন।

২২২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৪৫ রানেই গুটিয়ে যায় আবাহনীর ইনিংস। শুরুটা মোটেও ভালো হয়নি আবাহনীর। দলীয় ১৩ রানেই দুই ওপেনারকে হারায় তারা। তিন নম্বরে নামা জিম্বাবুয়াইন ব্যাটসম্যান হ্যামিলটন মাসাকাদজা সাকিবের বলে সাজঘরে ফেরার আগে করেন ২৫ রান।

তবে, দলের রানের চাকা সচল রাখতে বড় ভূমিকা রাখেন রাকিবুল হাসান। রুবেল হোসেনের বলে বোল্ড হওয়ার আগে তিনি ৫২ বলে ৪৫ রানের একটি ইনিংস খেলেন। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান আসে দলপতি জিয়াউর রহমানের ব্যাট থেকে।

এদিন আগের ম্যাচের নায়ক নাসির হোসেনের ব্যাট থেকে আসে ৯ রান।

দলের শেষ ব্যাটসম্যান নাজমুল অপু অনুপস্থিত থাকলে ৩৪.৪ ওভারে নয় উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে আবাহনী। ফলে, রুপগঞ্জের কাছে ৭৬ রানের হার মেনে নেয় তারা।

রুপগঞ্জের হয়ে তিনটি করে উইকেট নেন সাকিব এবং রুবেল। এছাড়া দুটি উইকেট পান মোশাররফ হোসেন। ম্যাচ সেরার পুরস্কার উঠে জহুরুলের হাতে। নিজেদের পরের ম্যাচে ৩০ ডিসেম্বর বিকেএসপি’র মাঠে রুপগঞ্জ মুখোমুখি হবে মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ২৭ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।