ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

মুশফিকদের সহজ জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৪
মুশফিকদের সহজ জয়

ঢাকা: মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সুপার লিগের ম্যাচে মাঠে নেমেছিল মুশফিকুর রহিমের প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব আর মাহামুদুল্লাহ রিয়াদের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। মাহামুদুল্লাহর প্রাইম ব্যাংককে ৭ উইকেটের ব্যবধানে হারিয়েছে মুশফিকের প্রাইম দোলেশ্বর।



টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন প্রাইম দোলেশ্বরের অধিনায়ক মুশফিক। প্রথম ইনিংসে টসে হেরে ব্যাট করতে নামা প্রাইম ব্যাংক কুয়াশার কারণে কমিয়ে আনা ৩৮ ওভারের ম্যাচে অলআউট হয় ১৫৩ রানে। তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় প্রাইম দোলেশ্বর।

প্রাইম ব্যাংকের হয়ে ইনিংস সর্বোচ্চ ৩৭ রান করেন শুভাগত হোম। তাইবুর পারভেজ করেন দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান। দলপতি মাহামুদুল্লাহ ইলিয়াস সানির বলে মুশফিকের হাতে স্ট্যাম্পিং হওয়ার আগে করেন ১১ রান।

প্রাইম দোলেশ্বরের হয়ে দারুণ বোলিং করেন দেলোয়ার হোসেন। ৭ ওভার বল করে দুই মেডেনে ২৬ রান দিয়ে একাই পাঁচ উইকেট তুলে নেন তিনি। এছাড়া তিনটি উইকেট নেন ইলিয়াস সানি আর দুটি পান হাবিবুর রহমান।

১৫৪ রানের টার্গেটে খেলতে নেমে ওপেনিং জুটিতে প্রাইম দোলেশ্বরের ৪৬ রান উঠে। ব্যক্তিগত ১৪ রানে ওপেনার মেহেদি মারুফ সাজঘরে ফিরলেও আরেক ওপেনার রনি তালুকদার খেলেন ৭৭ রানের অনবদ্য একটি ইনিংস। মাত্র ৬০ বলে ৭টি চার আর ৪টি ছয়ে রনি তার ইনিংসটি সাজান।

এছাড়া অধিনায়ক মুশফিক করেন অপরাজিত ২৫ রান। দলপতিকে সঙ্গ দিতে ১৭ রানে অপরাজিত থাকেন দাওইদ মালান। আর তিন নম্বরে নামা মমিনুল হক ১১ রানে বিদায় নেন।

তারকাখচিত প্রাইম ব্যাংকের বোলাররা মুশফিকবাহিনীর তিনটি উইকেট দখল করেন। তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, ফরহাদ রেজা কোনো উইকেট না পেলেও একটি করে উইকেট দখল করেন সৌম্য সরকার, মাহামুদুল্লাহ এবং এনামুল হক জুনিয়র।

ম্যাচ সেরার পুরস্কার উঠে প্রাইম দোলেশ্বরের বোলার দেলোয়ার হোসেনের হাতে। পরের ম্যাচে ৩০ ডিসেম্বর একই ভেন্যুতে আবাহনীর মুখোমুখি হবে মুশফিকের প্রাইম দোলেশ্বর। আর ফতুল্লায় প্রাইম ব্যাংক মাঠে নামবে কলাবাগানের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ২৭ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad