ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বিগ ব্যাশকে দেখছেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪
বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বিগ ব্যাশকে দেখছেন সাকিব সাকিব আল হাসান / ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম ( ফাইল ফটো )

ঢাকা: অস্ট্রেলিয়ান ঘরোয়া টি-টোয়েন্টির আসর বিগ ব্যাশে খেলতে যাচ্ছে বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। আর বিশ্বকাপের আগে এমন আসরে খেল‍াকে ভালো প্রস্তুতি হিসেবে দেখছেন এ বাঁ-হাতি।

মেলবোর্ন রেনেগার্ডসের হয়ে সাকিবকে তিন সপ্তাহের মত থাকতে হবে অস্ট্রেলিয়ায়।

আগামী চার জানুয়ার‍ী অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হবেন সাকিব। আর সেখানে গিয়ে তিনি বিশ্বকাপের আগে দেশে ফিরবেন কিনা তা নির্ভর করছে জাতীয় দলের কোচ চন্দ্রিকা হাতুরেসিংহের উপর।

মেলবোর্নের হয়ে সাকিব জানুয়ারীর ৭, ১০, ১৩ ও ১৯ তারিখে খেলবেন। আর বিশ্বকাপ খেলতে বাংলাদেশ অস্ট্রেলিয়া পৌছাবে একই মাসের ২৪ তারিখ। তাই হয়ত সাকিব অতিরিক্ত আরো পাঁচ দিন সেখানে থেকে বিশ্বকাপ স্কোয়াডে যোগ দিবেন।

এদিকে সাকিব মনে করেন, ফেব্রুয়ারী-মার্চে অনুষ্ঠিত অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বেকাপে বিগ ব্যাশের এ ম্যাচগুলো অভিজ্ঞতা হিসেবে কাজে আসবে। তিনি জানান, নতুন এ দল থেকে তিনি যে শিক্ষা নিবেন তা জাতীয় দলে কাজে লাগাবেন।

সাকিব বলেন, ‘ অস্ট্রেলিয়ার মাটিতে আমার অতিরিক্ত ২০ দিন অনুশীলন হচ্ছে। আমি চেষ্টা করবো ম্যাচে নিজের সেরাটা দিতে। আর সেখানের প্রস্তুতি সেশনগুলো আরো গুরত্বপূর্ণ। আমি আসলে এ তিন সপ্তাহ অনেক কিছু শিখব। ’

তিনি আরো বলেন, ‘ একই সময় বাংলাদেশ দলের সঙ্গে অনুশীলন করা থেকে আমি মনেকরি মেলবোর্নের হয়ে খেলাটা আমার জন্য আরো বেশি কাজে দেবে। আর আমি আমার সেখানের অভিজ্ঞতা দলের সতীর্থদের সঙ্গে ভাগাভাগি করে নিতে পারবো। যা দলের বিশ্বকাপ ম্যাচে ভালো প্রভাব ফেলতে পারে। ’

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, ২৮ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।