ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

এখনো ঠিক হয়নি বিশ্বকাপ দলের অধিনায়ক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪
এখনো ঠিক হয়নি বিশ্বকাপ দলের অধিনায়ক

ঢাকা: বিসিবির নির্বাচকরা বিশ্বকাপের জন্যে চূড়ান্ত দল ঘোষণা করবেন জানুয়ারির পাঁচ কিংবা ছয় তারিখে। ইতোমধ্যে নির্বাচকরা তাদের কাজ প্রায় শেষ করে ফেলেছেন।



কিন্তু বিশ্বকাপে টাইগারদের নেতৃত্ব কে দেবেন তা এখনও ঘোষণা করেনি বিসিবি। জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে মাশরাফি মুর্তজাকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্যে অধিনায়ক ঘোষণা করেছিল বিসিবি।

বিশ্বকাপের অধিনায়কের নাম ঘোষণার বিষয়ে বিসিবির সিদ্ধান্ত সম্পর্কে জানতে চাইলে ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা বাংলানিউজকে বলেন, এটা একদমই বোর্ডের সিদ্ধান্ত। বোর্ড মিটিংয়ের পরেই এ বিষয়টি জানা যাবে।

তবে প্রতিটি সিরিজের আগে বোর্ড সভার মাধ্যমে কোন একজনকে অধিনায়কের দায়িত্ব দেয় বিসিবি। ফলে অনেক সময় অধিনায়কদের সঙ্গে পরামর্শ না করেই দল ঘোষণা করেন নির্বাচকরা।

বিশ্বকাপের দল ঘোষণার আগে যদি বিসিবি অধিনায়কত্বের বিষয়টি ফয়সালা না করেন সে ক্ষেত্রে অধিনায়কের পরামর্শ ছাড়ায় নির্বাচকদের চুড়ান্ত দল ঘোষণা করতে হবে।

এ বিষয়ে বাংলানিউজকে প্রধান নির্বাচক ফারুক আহমেদ বলেন, ‘এটা আসলে বোর্ডের পলিসির ব্যাপার। তবে দল ঘোষণার আগে অধিনায়কের সঙ্গে আলোচনা করাটা জরুরি নয়। আর দলের  যে কোন একজন সিনিয়র ক্রিকেটার এই দায়িত্ব পাবেন। সুতরাং তারও সমস্যার হওয়ার কথা নয়। ’

অন্যদিকে বিসিবির একটি সুত্র বাংলানিউজকে জানান, ‘বোর্ড মিটিং নতুন বছরের প্রথম সপ্তাহে হওয়ার সম্ভাবনা বেশি। সে বৈঠকে বিশ্বকাপের জন্যে অধিনায়ক নির্ধারণ সহ বেশ কয়েকটি গুরুত্বপুর্ন সিদ্ধান্ত নেওয়া হতে পারে। ’

বিশ্বকাপে মাশরাফি বিন মুর্তজারই অধিনায়ক হওয়ার সম্ভাবনাই বেশি  বলে বিসিবির একটি সুত্র বাংলানিউজকে জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।