ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বিপিএলে আরেকটি স্বল্প সংগ্রহের ইনিংস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
বিপিএলে আরেকটি স্বল্প সংগ্রহের ইনিংস ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: বিপিএল মানেই চার-ছ্ক্কার ধুম-ধারাক্কা। কিন্তু এবারের বিপিএলে যেন সেই ধুম-ধারাক্কা ব্যাটিংয়ের আমেজ ঠিক পাওয়া যাচ্ছেনা।

টি-টোয়েন্টি ক্রিকেটের এবারের এই আসরটি যেন অনেকটাই নিরস। কারণ বিপিএলের তৃতীয় আসরে বেশ কয়েকটি লো-স্কোরিং ম্যাচের ছড়াছড়ি দেখেছে ক্রিকেট ভক্তরা।

২৯তম ম্যাচ পর্যন্ত বিপিএলের ‍এই আসরে একশ এর নিচে রান হয়েছে ৬টি ম্যাচে; তার মধ্যে দুটি সিলেট সুপারস্টারসের, দুটি বরিশাল বুলসের, একটি চিটাগং ভাইকিংসের আর একটি রংপু রাইডার্সের।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) লিগ পর্যায়ে নিজেদের শেষ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ানসের কাছে ৭৯ রানে অলআউট হয়ে এবারের বিপিএলে তৃতীয় সর্বনিম্ন রান সংগ্রহের রেকর্ড গড়েছে সিলেট সুপারস্টারস। আর এই স্বল্প সংগ্রহের কারণেই কুমিল্লার কাছে ৭১ রানে হেরে এবারের বিপিএলের সমাপ্তি টানলো সিলেট। কুমিল্লার বিপক্ষে জয়ের জন্য সিলেটের প্রয়োজন ছিল ১৫১ রান।

এর আগে গেল ৬ ডিসেম্বর সিলেট সুপারস্টারসের বিপক্ষে ৫৮ রান নিয়ে বিপিএলের ইতিহাসে সব চেয়ে কম রানের সংগ্রহ গড়েছিল বরিশাল বুলস। আর ৭ ডিসেম্বর রংপুর রাইডার্সের বিপক্ষে ৫৯ রানে গুটিয়ে গিয়ে এবারের বিপিএলে দ্বিতীয় সর্বনিম্ন রানের রেকর্ড গড়ে সিলেট।

শুরুর প্রথম দিকে গত ২৭ নভেম্বর বিপিএলের ১১তম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ানসের কাছে ৮২ রানে অলআউট হয়েছিল সাকিবের রংপুর রাইডার্স। ২৫ নভেম্বর অষ্টম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ৮৯ রানে অলআউট হয় বরিশাল বুলস। আর ২৬ নভেম্বর ঢাকা ডায়নামাইটসের কাছে ৯২ রানের স্বল্প সংগ্রহে নিজেদের ইনিংসের সমাপ্তি টেনেছিল তামিম ইকবালের চিটাগং ভাইকিংস।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, ১০ ডিসেম্বর ২০১৫
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।