ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

শেষ ম্যাচে ঢাকার সংগ্রহ ১৩৬

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
শেষ ম্যাচে ঢাকার সংগ্রহ ১৩৬ ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিপিএলের লিগ পর্বের শেষ ম্যাচে (৩০তম) বরিশাল বুলসকে ১৩৭ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ঢাকা ডায়নামাইটস। এর আগে দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে সিলেট সুপার স্টারসের হারের সুবাদে ঢাকার পরের রাউন্ড নিশ্চিত হয়।



তাই অনেকটা নির্ভার হয়েই বরিশালের মুখোমুখি হয় ঢাকা। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বরিশাল অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতেই ৪২ রান তোলেন মোহাম্মদ হাফিজ (২৫) ও ফরহাদ রেজা (১৯)। অধিনায়ক নাসির হোসেনের ব্যাট থেকে আসে ১৪ রান। ব্যক্তিগত ১০ রানে জিম্বাবুয়ের ম্যালকম ওয়ালার ও ১৩ রান করে আউট হন সৈকত আলী।

ইনিংসের ১৮তম ওভারের পঞ্চম বলে রায়াদ এমরিতের বলে মাহমুদুল্লার ক্যাচে পরিণত হন রায়ান টেন ডোয়েসকেট (২২)। শেষদিকে, মোসাদ্দেক হোসেন ৩১ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন। নির্ধারিত ওভার শেষে ছয় উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৩৬ রান তোলে ঢাকা।

বরিশালের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট দখল করেন নিখিল দত্ত। হাফিজ, নাসির ও ওয়ালারকে সাজঘরে ফেরান কুয়েতি বংশোদ্ভুত ২১ বছর বয়সী এ কানাডিয়ান অফস্পিনার। ক্যারিবিয়ান পেসার এমরিত দু’টি ও সোহাগ গাজী একটি উইকেট লাভ করেন।

পয়েন্ট টেবিলে ৯ ম্যাচ শেষে চার জয় ও পাঁচ পরাজয়ে ৮ পয়েন্টে চতুর্থ স্থানে ঢাকা। ম্যাচ জিতলেও তাদের অবস্থানে কোনো পরিবর্তন হবে না। তবে সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে কুমিল্লা ও রংপুর রাইডার্সের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বরিশাল। দু’দলেরই পয়েন্ট সমান ১৪।

বড় ব্যবধানে ম্যাচ জিততে পারলে তিন থেকে শীর্ষ দুইয়ে উঠতে পারে বরিশাল। সেক্ষেত্রে এলিমিনিটর ম্যাচের বাধা এড়িয়ে তাদের সামনে থাকছে সরাসরি কোয়ালিফায়ার ম্যাচ খেলে ফাইনাল নিশ্চিতের হাতছানি।

কুমিল্লা, রংপুর ও বরিশালের নেট রান রেট যথাক্রমে +০.৭৮৮, +০.৬৯৩, +০.০৫৪।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।