ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

শান্তর ব্যাটে যুবাদের জয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
শান্তর ব্যাটে যুবাদের জয় ছবি : শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে তিন ম্যাচে সিরিজে ১-০ তে এগিয়ে গেল বাংলাদেশের যুবারা। স্বাগতিকদের হয়ে নাজমুল হাসান শান্ত ৪১ ও  সাইফ হাসান খেলেছেন ব্যক্তিগত ৩৯ রানের ইনিংস।



মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের কাছে টস হেরে ব্যাটিংয়ে নামে ক্যারিবীয় যুবারা। স্বাগতিকদের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নামার প্রতিকূলতা এদিন ভালই বোধ করেছে সফরকারীরা। দলীয় ২৭ রানে সাইফউদ্দিনের বলে ব্যক্তিগত ৩ রানে ফেরেন ওপেনার টেভিন ইমলাক। এরপর দ্বিতীয় উইকেটে গিটরন পোপ ও অধিনায়ক সিমরন হ্যাটমায়ারের জুটিতে বেশ ভালই এগিয়ে যাচ্ছিল ক্যারিবীয় যুবারা। কিন্তু, ১২তম ওভারে সঞ্জিত সাহার বলে ব্যক্তিগত ১৬ রানে অধিনায়ক হ্যাটমায়ার এলবিডব্লিউর ফাঁদে পড়লে ছন্দপতন হয় সফরকারীদের ব্যাটিংয়ে। তার ফিরে যাবার পর দলটির হয়ে বড় কোন জুটি না হওয়ায় ৬৪ বল বাকি থাকতে দলীয় ১১৪ রানে গুটিয়ে যায় ক্যারিবীয় যুবাদের ইনিংস।

সফরকারীদের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৩১ রানের ইনিংস খেলেন গিটরন পোপ আর এমানুয়েল স্টুয়ার্ট খেলেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রানের এক ইনিংস।

বল হাতে স্বাগতিকদের হয়ে সালেহ আহমেদ শাওন ৪টি, সাইদ সরকার ও সঞ্জিত সরকার ২টি করে আর মোহাম্মদ সাইফুদ্দিন নিয়েছেন ১টি উইকেট। তবে, উইকেটশূন্য থাকেন স্বাগতিক দলের অধনায়ক মেহেদী হাসান  মিরাজ।
 
জবাবে জয়ের জন্য ১১৫ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৮ রানে পিনাক ঘোষের উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে যায় স্বাগতিক বাংলাদেশ। এরপর দ্বিতীয় উইকেটে দলকে ৩৮ রানের জুটি এনে দিয়ে ব্যক্তিগত ১৮ রানে ম্যাককয়ের বলে গিটরন পোপের হাতে ক্যাচ তুলে নিজের ইনিংসের সমাপ্তি টানেন জয়রাজ শেখ।

জয়ের ফিরে যাবার পর তৃতীয় উইকেটে মোহাম্মদ সাইফ ও নাজমুল হাসান শান্তর ৭০ রানের জুটিতে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

ক্যারিবীয়দের হয়ে বল হাতে ওবেদ ম্যাককয় ও ওডিয়ান স্মিথ নিয়েছেন ১টি করে উইকেট।

বাংলাদেশ সময় : ১৪৪২ ঘণ্টা, ১১ জানুয়ারি ২০১৬
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।