ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ব্রড তাণ্ডবে ৮৩ রানে গুটিয়ে গেল প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৬
ব্রড তাণ্ডবে ৮৩ রানে গুটিয়ে গেল প্রোটিয়ারা ছবি : সংগৃহীত

ঢাকা: ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় টেস্টের তৃতীয় দিন দ্বিতীয় ইনিংসে মাত্র ৮৩ রানেই গুটিয়ে গেল দক্ষিণ আফ্রিকা। জোহানেসবার্গে অনুষ্ঠিত এ ম্যাচে প্রোটিয়ারা ইংলিশদের মাত্র ৭৪ রানের টার্গেট দিতে সক্ষম হয়।



প্রথম ইনিংসে দ. আফ্রিকা অলআউট হওয়ার আগে করে ৩১৩ রান। জবাবে ইংল্যান্ড তাদের সবক’টি উইকেট হারিয়ে তোলে ৩২৩ রান। ১০ রানের লিড পায় অ্যালিস্টার কুকের দল। ১০ রান পিছিয়ে থেকে নতুন দলপতি এবিডি ভিলিয়ার্স বাহিনী দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৮৩ রানেই থেমে যায়।

প্রোটিয়াদের গুটিয়ে দিতে ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড একাই তুলে নেন ৬ উইকেট। ১২.১ ওভারে ৬ মেডেনসহ ১৭ রান খরচ করেন তিনি।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দ. আফ্রিকা নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। ওপেনার ডিন এলগার ১৫, ভ্যান জিল ১১ রান করে বিদায় নেন। হাশিম আমলা ৫, ডি ভিলিয়ার্স ০, বাভুমা ০, ড্যান ভিলাস ৮, ক্রিস মরিস ১, কেগিসো রাবাদা ১৬, ভিলজোয়েন ৬ রান করেন।

ফাফ ডু প্লেসিস ১৪ রান করেন।

মাত্র ৩৩.১ ওভার ব্যাট করে অলআউট হয় প্রোটিয়ারা। ৭৪ রানের টার্গেটে ব্যাট করছে ইংলিশরা। প্রথম ম্যাচে জয় পাওয়ায় আর দ্বিতীয় ম্যাচ ড্র হওয়ায় এই ম্যাচটি জিতলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নেবে ইংল্যান্ড।

ব্রড ছয় উইকেট তুলে নিলেও বেন স্টোকস নেন দুটি উইকেট। এছাড়া একটি করে উইকেট দখল করেন জেমস অ্যান্ডারসন ও স্টিভেন ফিন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ১৬ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।