ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ইংল্যান্ড দলে ফিনের পরিবর্তে প্লাঙ্কেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
ইংল্যান্ড দলে ফিনের পরিবর্তে প্লাঙ্কেট লিয়াম প্লাঙ্কেট ও স্টিভেন ফিন/ছবি: সংগৃহীত

ঢাকা: সাইড স্ট্রেইনের ইনজুরিতে স্টিভেন ফিনের দক্ষিণ আফ্রিকা সফর শেষ। প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেছেন ২৬ বছর বয়সী ডানহাতি পেসার।

তার পরিবর্তে ইংল্যান্ডের সীমিত ওভারের স্কোয়াডে ডাক পেয়েছেন লিয়াম প্লাঙ্কেট। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি)।

জোহানেসবার্গ টেস্টে (তৃতীয় ম্যাচ) ইনজুরিতে ভোগেন ফিন। তখনই চার ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে তার খেলা নিয়ে সংশয় জাগে। শেষ পর্যন্ত শঙ্কাটাই সত্যিতে পরিণত হলো। প্রথম তিন টেস্টের পাঁচ ইনিংসে বোলিং করে তিনি ১১টি উইকেট লাভ করেন। দ. আফ্রিকা সফর থেকে ছিটকে গেলেও মার্চে টি-২০ বিশ্বকাপে ফিনের শতভাগ ফিটনেসের ব্যাপারে আশাবাদী ইংল্যান্ড।

সীমিত ওভারের ক্রিকেট সিরিজে আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবে ইংলিশরা। এক ম্যাচ হাতে রেখে ইতোমধ্যেই চার ম্যাচের টেস্ট সিরিজটি ২-০ ব্যবধানে জিতে নিয়েছেন কুক-রুট-ব্রডরা। কেপটাউনে অনুষ্টিত দ্বিতীয় টেস্ট ড্রয়ের মুখ দেখে। এবার সেঞ্চুরিয়ানে অনুষ্ঠেয় চতুর্থ ও শেষ ম্যাচটি (২২ জানুয়ারি শুরু) প্রোটিয়াদের জন্য মান বাঁচানোর চ্যালেঞ্জই বটে!

আগামী ৩ ফেব্রুয়ারি (বুধবার) দু’দলের মধ্যকার প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে। বাকি ম্যাচগুলো মাঠে গড়াবে যথাক্রমে ৬, ৯, ১২ ও ১৪ ফেব্রুয়ারি। ওডিআই শেষে ১৯ ও ২১ ফেব্রুয়ারির টি-টোয়েন্টি ম্যাচ শেষে দেশে ফিরবে সফরকারীরা।

ইংল্যান্ড ওয়ানডে স্কোয়াড: ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জস বাটলার (উইকেটরক্ষক), অ্যালেক্স হেলস, ক্রিস জর্ডান, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জ্যাসন রয়, বেন স্টোকস, জেমস টেইলর, রিচি টপলি, ডেভিড উইলি ও ক্রিস উকস।

টি-২০ স্কোয়াড: ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, স্যাম বিলিংস, জস বাটলার (উইকেটরক্ষক), অ্যালেক্স হেলস, ক্রিস জর্ডান, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জ্যাসন রয়, বেন স্টোকস, রিচি টপলি, জেমস ভিঞ্চি, ডেভিড উইলি ও ক্রিস উকস।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।