ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

প্রোটিয়া টেস্ট দলে নতুন মুখ ডি ব্রুইন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৬
প্রোটিয়া টেস্ট দলে নতুন মুখ ডি ব্রুইন ডি ব্রুইন-ছবি:সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে নতুন মুখ থিনুইস ডি ব্রুইনকে দলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। মিডলঅর্ডার এ ব্যাটসম্যানের পাশাপাশি ইনজুরি কাটিয়ে দলে আবারও ফিরেছেন পেসার ওয়েন পারনেল। আর গত অস্ট্রেলিয়া সিরিজের ১৬ সদস্য থেকে ১৩ সদস্যের দলে নামানো হয়েছে।

ঢাকা: শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে নতুন মুখ থিনুইস ডি ব্রুইনকে দলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। মিডলঅর্ডার এ ব্যাটসম্যানের পাশাপাশি ইনজুরি কাটিয়ে দলে আবারও ফিরেছেন পেসার ওয়েন পারনেল।

আর গত অস্ট্রেলিয়া সিরিজের ১৬ সদস্য থেকে ১৩ সদস্যের দলে নামানো হয়েছে।

২৪ বছর বয়সী ডি ব্রুইন ঘরোয়া লিগের নাইট ফ্র্যাঞ্চাইজির অধিনায়কের দায়িত্ব পালন করেন। সে ৪৮.২৮ গড়ে ২৩টি প্রথম শ্রেণীর ম্যাচে ২৫৩৪ রান করেছেন। তবে অজি সিরিজে থাকা ব্যাটসম্যান রিলে রুশো পায়ের ইনজুরিতে পড়ায় সুযোগ পান তিনি।  

ঘোষণা করা এই দলে ইনজুরির কারণে আরও ছিটকে গেছেন মরনে মরকেল, এবি ডি ভিলিয়ার্স, ডেল স্টেইন। তবে দিবা-রাত্রির টেস্ট খেলা তাবারেজ শামসিকে বাদ দেওয়া হয়েছে। ফলে দলে এখন একমাত্র স্পিনার হিসেবে রয়েছেন কেশব মাহারাজ।

আগামী ২৬ ডিসেম্বর থেকে পোর্ট এলিজাবেথে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে। আর কেপ টাউনে ২ জানুয়ারি থেকে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

দক্ষিণ আফ্রিকা টেস্ট দল: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কাইল অ্যাবট, হাশিম আমলা, তেম্বা বাভুমা, স্টিফেন কুক, থিনুইস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, জেপি ডুমিনি, ডিন এলগার, কেশব মহারাজ, ওয়েন পারনেল, ভারনন ফিল্যান্ডার, কাগিসো রাবাদা।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ১৪ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।