ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

পিচ ঠিক করতে কয়লা পদ্ধতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
পিচ ঠিক করতে কয়লা পদ্ধতি ছবি:সংগৃহীত

তিন দিন আগের সাইক্লোনে তছনছ হওয়া শহরের প্রভাব ক্রিকেট মাঠেও পড়েছে। অনুশীলন হলেও ম্যাচ ঠিকমতো করা যাবে কি না, তা নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে। আর এদিন চেন্নাইয়ের চিপকের পিচ শুকনো করার জন্য তার উপর কাঠকয়লা জ্বালিয়ে রাখতে দেখা গেল মাঠকর্মীদের। সংগঠকরা বলছেন, আধুনিক নিকাশি ব্যবস্থা থাকায় আউটফিল্ডের তেমন ক্ষতি করতে পারেনি সাইক্লোন ‘ভারদা’।

ঢাকা: তিন দিন আগের সাইক্লোনে তছনছ হওয়া শহরের প্রভাব ক্রিকেট মাঠেও পড়েছে। অনুশীলন হলেও ম্যাচ ঠিকমতো করা যাবে কি না, তা নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

আর এদিন চেন্নাইয়ের চিপকের পিচ শুকনো করার জন্য তার উপর কাঠকয়লা জ্বালিয়ে রাখতে দেখা গেল মাঠকর্মীদের। সংগঠকরা বলছেন, আধুনিক নিকাশি ব্যবস্থা থাকায় আউটফিল্ডের তেমন ক্ষতি করতে পারেনি সাইক্লোন ‘ভারদা’।  

মাঠের সাইটস্ক্রিন সারানোর কাজ চলছে। আর স্টেডিয়ামের গেটগুলোর সামনে ভেঙে পড়া গাছ সরানোর কাজও চলছে জোর কদমে। এ সব ঠিকঠাক মিটলে তার পর শুরু করা যাবে টেস্ট।

আগামী শুক্রবার থেকে ভারত-ইংল্যান্ড টেস্ট শুরু, তা চিপকের অবস্থা দেখে বোঝার উপায় নেই। শুক্রবার সকালে চিপকে প্রথম বল পড়ার আগে দুই দল প্র্যাকটিসে নামতে পারবে কি না তারও কোনো নিশ্চয়তা নেই।

‘ভারদা’য় আক্রান্ত চেন্নাইয়ে টেস্ট হওয়া নিয়েই প্রশ্ন উঠেছিল দু’দিন আগেই। স্ট্যান্ডবাই রাখাও হয়েছিল মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামকে। কিন্তু আয়োজক তামিলনাড়ু ক্রিকেট সংস্থার আশ্বাসে দুই দলের ক্রিকেটাররা মঙ্গলবার শহরে ঢুকে পড়েন। তবে বুধবার তারা কেউ অনুশীলনের সুযোগই পেলেন না। বৃহস্পতিবার টেস্ট শুরুর আগেরও দিনও নেট প্র্যাকটিস হবে কি না, তারও কোনও ঠিক নেই।  

আউটফিল্ড ও প্র্যাকটিস পিচের যা অবস্থা, তাতে প্র্যাকটিস করা সম্ভব ছিল না বলেই জানালেন আয়োজকরা। টিএনসিএ সচিব কাশী বিশ্বনাথ বলেন, ‘আমরা দুই টিম আর বিসিসিআই-কে জানিয়ে দিয়েছি প্র্যাকটিসের সমস্যার কথা। ’ ইন্ডোর প্র্যাকটিসের ভাল ব্যবস্থা থাকলেও সেখানে পানি জমে আছে। শেষ পর্যন্ত বৃহস্পতিবার কোনও দল প্র্যাকটিসের সুযোগ পায় কি না, সেটাই দেখার। ভারতীয় টিম ম্যানেজমেন্ট অবশ্য সকাল সাড়ে ন’টায় প্র্যাকটিসের শিডিউল ঘোষণা করে।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, ১৫ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।