ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

তামিমের ৩৪তম ওয়ানডে অর্ধশতক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
তামিমের ৩৪তম ওয়ানডে অর্ধশতক অর্ধশতক হাঁকানো তামিম -ছবি:সংগৃহীত

সিরিজের শেষ ওয়ানডেতে এসে রানের ধারায় ফিরলেন টাইগার ওপেনার তামিম ইকবাল। তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতে ৩৮ ও ১৬ রানের ইনিংস খেলে আউট হওয়া তামিম তৃতীয়টিতে এসে খেললেন ৫৯ রানের ইনিংস। আর এই রানের সুবাদে ওয়ানডে ক্যারিয়ারে নিজের ৩৪তম অর্ধশতকের দেখা পেলেন লাল-সবুজের এই বিধ্বংসী ব্যাটসম্যান।

ঢাকা: সিরিজের শেষ ওয়ানডেতে এসে রানের ধারায় ফিরলেন টাইগার ওপেনার তামিম ইকবাল। তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতে ৩৮ ও ১৬ রানের ইনিংস খেলে আউট হওয়া তামিম তৃতীয়টিতে এসে খেললেন ৫৯ রানের ইনিংস।

আর এই রানের সুবাদে ওয়ানডে ক্যারিয়ারে নিজের ৩৪তম অর্ধশতকের দেখা পেলেন লাল-সবুজের এই বিধ্বংসী ব্যাটসম্যান।

এর আগে শনিবার (৩১ ডিসেম্বর) স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই স্বাগতিক বোলারদের বলের গুনাগুন বিবেচনা করে খেলেছেন তামিম। ঠিক যে বলটি না খেললেই নয়, সেটি খেলেছেন। আর যে বলটি ছেড়ে দেয়ার নির্দিধায় ছেড়ে দিয়েছেন।

টাইগার মারুকুটে এই ব্যাটসম্যান এদিন নিজের প্রথম বাউন্ডারিটির দেখা পেতে অপেক্ষা করেছেন ৮টি বল পর্যন্ত। তবে নবম বলে আর ছাড় নয়। ইনিংসের তৃতীয় ওভারে টিম সাউদির একেবারে প্রথম বলটি শর্ট থার্ড ম্যান অঞ্চল দিয়ে ঠেলে দিয়েছেন সীমানার বাইরে। আর এমন দেখেশুনে খেলে ২৫তম ওভারে হেনরির দ্বিতীয় বলটি কাভার অঞ্চলে সুইপ করে দিয়ে তুলে নিয়েছেন ৩৪তম ওয়ানডে অর্ধশতক।  

এই অর্ধশতকের দেখা পেতে তামিমকে মোকাবেলা করতে হয়েছে ৭১টি বল। যেখানে চারের মার ছিল ৫টি। কিন্তু কোন ছয়ের মার ছিল না।

তবে নিজের ইনিংসটিকে খুব বেশিক্ষণ টেনে নিতে পারেননি এই টাইগার টপঅর্ডার। ৩১তম ওভারে জেমস নিশামের বলে ব্যক্তিগত ৫৯ রানে ক্যাচ তুলে দিয়েছেন নেইল ব্রুমের হাতে।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, ৩১ ডিসেম্বর ২০১৬
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।