ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলির অনুপ্রেরণায় রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫২ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
কোহলির অনুপ্রেরণায় রোনালদো কোহলি ও রোনালদো-ছবি:সংগৃহীত

ক্রিকেট মাঠে বর্তমানে সবচেয়ে উজ্বল তারকাটির নাম বিরাট কোহলি। পারফরম্যান্সের পাশাপাশি সমর্থকদের মন জুড়ানোই যার কাজ। নিজ দেশ ভারত থেকে শুরু করে বিশ্বব্যাপী ভক্তের অভাব নেই তারকা এ ব্যাটসম্যানের। তবে এই কোহলিও একজনের বড় ভক্ত। তিনি ফুটবলার ক্রিস্টয়ানো রোনালদো।

এক সাক্ষাতকারে কোহলি বলেন, ‘আমি ক্রিস্টিয়ানো রোনালদো থেকে প্রচুর অনুপ্রেরণা পাই। সে কঠোর পরিশ্রম করে দীর্ঘদিন ধরে শীর্ষে রয়েছে।

আমি যতটুকু জানি ফুটবলারদের মধ্যে সে সবচেয়ে বেশি পরিশ্রমী। যার কারণে সে আজ এখানে আসতে পেরেছে। এই ক্ষেত্রে মেসি জিনিয়াস কিন্তু রোনালদো প্রচুর পরিশ্রমী। ’

২০১৬ সালে দু’হাত ভরে সাফল্য পেয়েছেন ডানহাতি স্টাইলিশ ব্যাটসম্যান কোহলি। যেখানেই টেস্টেই তিনি করেছেন ১২১৫ রান। আর সব ফরম্যাটের ক্রিকেটে তার ২৫’শর বেশি রান রয়েছে। আর এই পারফরম্যান্স গুলোই তাকে দিন দিন আরও ভালো করছে বলে জানান কোহলি।

এদিকে সাফল্যের ধারাবাহিকতায় কোহলি বিশ্বের সেরা ক্রীড়াবিদদের মধ্যে প্রথম সারিতেই থাকবেন। বিশ্বের বেশিরভাগ খেলোয়াড়ই যেখানে ধারাবাহিকতার অভাবে ভোগেন, সে খানে কী ভাবে তিনি এত ধারাবাহিক? ভারতীয় টেস্ট অধিনায়ক বলেন, ‘নিজের ভুলগুলো অনবরত শুধরে নেওয়ার নামই ধারাবাহিকতা। আমার মধ্যে যা শক্তি আছে সেগুলো কাজে লাগাই আর যা যা দুর্বলতা আছে তা দূরে সরিয়ে রাখি। ’

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, ০২ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad