ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সৌম্যর পাশে দাঁড়ালেন টাইগার কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
সৌম্যর পাশে দাঁড়ালেন টাইগার কোচ সৌম্য সরকার-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

নিজের ফর্মটা যেন কোনোভাবেই ফেরাতে পারছেন না সৌম্য সরকার। একের পর এক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারছেন না। ফলে সমর্থকদের থেকে দুয়ো পেতে হচ্ছে। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজে সৌম্যকে আরেকটি সুযোগ দিতে চান কোচ চন্ডিকা হাতুরুসিংহে।

পুরো ২০১৬ সালেই বাজে খেলা সৌম্যকে টি-২০ স্কোয়াডে রেখেছেন নির্বাচকরা। গত বছর ১৬টি টি-২০’তে ১৪.৩৫ গড়ে মাত্র ২৮৭ রান করেছিলেন তিনি।

যেখানে সর্বোচ্চ ৪৮ রান করেছিলেন গত এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে। সেই ম্যাচটিতে অবশ্য তার ব্যাটেই জয় পেয়েছিল বাংলাদেশ।  

কিউই সফরে প্রথম ওয়ানডে খেলেছিলেন বাঁহাতি এ তারকা ব্যাটসম্যান। কিন্তু এক রান করতেই বিদায় নিতে হয় তাকে। ফলে পরের দুই ম্যাচে সাইড বেঞ্চে বসে থাকতে হয়। হাতুরুসিংসে মনে করেন, সৌম্য নিজেকে ইতোমধ্যে ম্যাচ উইনার হিসেবে প্রমাণ করেছে, ‘সে (সৌম্য) রান করলে আমরা ম্যাচ জিতি। যার কারণে এখনও আমরা তার আশায় থাকি। আসলে ৪০ এর বেশি গড় ও ১’শ মতো স্ট্রাইক রেটের ক’জন ব্যাটসম্যান বাংলাদেশে আছে! এমনকি বিশ্বেই বা কয়জন আছে। ’

তিনি আরও বলেন, ‘এই ছেলেটির আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো যোগ্যতা রয়েছে। যদি প্রতিটি ভালো ক্রিকেটারের ইতিহাস ঘাটেন দেখবেন, স্টিভেন স্মিথ বা জো রুটের মতো ক্রিকেটারও বাজে সময় কাটিয়েছে। এখন তারা নিজেদের ঠিকভাবে ফিরিয়ে এনেছে। আমি আশাকরি সৌম্য খুব দ্রুতই ফিরতে পারবে। ’

এদিকে টি-২০ দলে নেওয়া অলরাউন্ডার ‍শুভাগত হোম চৌধুরী প্রসঙ্গে কোচ বলেন, ‘সে জাতীয় দলের হয়ে সর্বশেষ টি-২০ খেলেছে। নির্বাচকদের খেলোয়াড় বাছাইয়ে ধারাবাহিক হতে হয়। সে গত বিশ্বকাপেও খেলেছে এবং ভালো বল করেছে। এই কারণেই সে দলে। ’

টি-২০ দলে না থাকলেও ওয়ানডে দলে ছিলেন লেগ স্পিনার তানভির হায়দার। যদিও শেষ দুটি ম্যাচ খেলে কোনো উইকেটের দেখা পাননি তিনি। তবে এই লেগির ওপর ভবিষ্যতে আস্থা রাখতে চান কোচ। এমনকি আগামী চ্যাম্পিয়নস ট্রফি ও বিশ্বকাপে তাকে দলে দেখতে চান তিনি।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ০২ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।