ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

‘আশরাফুলের চোখে রানের ক্ষুধা দেখেছি’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
‘আশরাফুলের চোখে রানের ক্ষুধা দেখেছি’ মোহাম্মদ আশরাফুল/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: তিন মৌসুম পর জাতীয় লিগ খেলছেন মোহাম্মদ আশরাফুল। ঘরোয়া ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা উঠার পর বোর্ডের অধীনে এটিই আশরাফুলের প্রথম প্রতিযোগিতামূলক ক্রিকেট।

ঢাকা মেট্রোর হয়ে পাঁচ ম্যাচেই খেলেছেন আশরাফুল। ব্যাট করেছেন ৬ ইনিংসে।

করেছেন ১২৩ রান। সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস খেলেছেন চতুর্থ রাউন্ডে ফতুল্লায় ঢাকা বিভাগের বিপক্ষে।

ব্যাটে সেভাবে রান না পেলেও আশরাফুলের মাঝে রানের ক্ষুধা ঠিকই দেখছেন দলের কোচ মিজানুর রহমান বাবুল। লম্বা বিরতির পর ফেরা আশরাফুলের নিজেকে মেলে ধরার চেষ্টা কতটা ছিল-এমন প্রশ্নের জবাবে ইতিবাচক মন্তব্যই করলেন ঢাকা মেট্রোর এ কোচ, ‘আশরাফুল কত রান করেছে সেটি আমি সামনে আনতে চাচ্ছি না। বড় কথা হলো আশরাফুলের চোখে রানের ক্ষুধা দেখেছি। তার মাঝে চেষ্টা আছে স্বরূপে ফেরার। আশরাফুল তো আসলে আশরাফুলই। হয়তো বড় রান করতে পারেনি। তবে শিগরিরই সে ফিরবে। আমি আশাবাদী। ’

‘প্রায় চার বছরের মতো মেইন স্ট্রিমে খেলেনি। হয়তো এখানে-ওখানে খেলেছে। সেটা কিছুটা কাজে লাগছে। একটু সময় তো দিতেই হবে। ফিটনেসে আরেকটু উন্নতি করতে পারলে মনে হয় আগের ছন্দ ফিরে পাবে। ’ যোগ করেন মিজানুর।
 
জাতীয় লিগে ব্যাটিংয়ের চেয়ে বোলিংয়ে সফল ছিলেন আশরাফুল। ৬ ইনিংসে নিয়েছেন ৮ উইকেট। সেরা বোলিং ৬২ রানে ৪ উইকেট। ব্যাটিংটা শেষ ম্যাচেই কী দেখাবেন আশরাফুল? আগামীকাল জাতীয় লিগের ষষ্ঠ ও শেষ রাউন্ডে আশরাফুলের দল ঢাকা মেট্রো খেলবে খুলনা বিভাগের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ০২ জানুয়ারি ২০১৭
এসকে/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।