ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দ্বিতীয় দিনে তিন ডাবল সেঞ্চুরি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
দ্বিতীয় দিনে তিন ডাবল সেঞ্চুরি অলক কাপালি ও তাইবুর রহমান ছাড়াও জাতীয় ক্রিকেট লিগে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ হাসান/ছবি: সংগৃহীত

জাতীয় লিগের শেষ রাউন্ডের দ্বিতীয় দিনে ডাবল সেঞ্চুরি হয়েছে তিনটি। ঢাকা বিভাগের ব্যাটসম্যান সাইফ হাসান ও তাইবুর রহমান করেছেন জোড়া ডাবল সেঞ্চুরি। অপর ম্যাচে সিলেট বিভাগের হয়ে ডাবল সেঞ্চুরি করেছেন অলক কাপালি।

সিলেট ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বরিশাল বিভাগের বিপক্ষে দিনের প্রথম ডাবল সেঞ্চুরি পান সাইফ হাসান। গতকাল ম্যাচের প্রথম দিন ১৩১ রানে অপরাজিত ছিলেন এ ডানহাতি ব্যাটসম্যান।

৪০৫ বল খেলে ১৯টি চার ও ১টি ছক্কায় ২০০ রান পূর্ণ  করেন অনূর্ধ্ব-১৯ দলের এ অধিনায়ক। পরে আরও একটি বাউন্ডারি হাঁকিয়ে ব্যক্তিগত ২০৪ রান করে তৌহিদুল ইসলামের বলে বোল্ড হয়ে ইনিংসের সমাপ্তি ঘটে।

এর কিছুক্ষণ পরেই ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন আগের দিন ৭০ রানে অপরাজিত থাকা তাইবুর রহমান। মাত্র ২৭৫ বলে ২২টি চারের সাহায্যে এই মাইলফলকে পৌঁছান তাইবুর। শেষ পর্যন্ত আরও চারটি বাউন্ডারির সাহায্যে ব্যক্তিগত ২৪২ রান করে আউট হন তিনি। খেলেন ৩০২ বল।

চতুর্থ উইকেটে ৩০৪ রানের জুটি গড়েন সাইফ-তাইবুর। ৬ উইকেটে ৫৮৮ রান তোলার পর প্রথম ইনিংস ঘোষণা করে ঢাকা।

এদিকে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ছক্কার বৃষ্টি নামিয়ে ডাবল সেঞ্চুরি তুলে নেন সিলেট বিভাগের অধিনায়ক অলক কাপালি। চট্টগ্রামের বিপক্ষে ১০টি ছক্কা, ১২টি চারে ২৬৬ বলে ২০০ রানের অপরাজিত ইনিংস খেলেন এ ডানহাতি ব্যাটসম্যান। কাপালি ডাবল সেঞ্চুরি পূর্ণ হতেই প্রথম ইনিংস ঘোষণা করে সিলেট। ততক্ষণে প্রথম ইনিসে দলের রান ৭ উইকেটে ৫৫৫।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ৪ জানুয়ারি, ২০১৭
এসকে/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।