ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইউনিসের ব্যাটে লড়ে যাচ্ছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
ইউনিসের ব্যাটে লড়ে যাচ্ছে পাকিস্তান সেঞ্চুরির পর ইউনিস-ছবি:সংগৃহীত

ইউনিস খানের টেস্ট ক্যারিয়ারের ৩৪তম সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনি টেস্টে লড়ে যাচ্ছে পাকিস্তান। তৃতীয় টেস্টের তৃতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে আট উইকেট হারিয়ে ২৭১ রান করেছে দলটি। যদিও তারা এখনও ২৬৭ রানে পিছিয়ে।

১২৬ রানে দুই উইকেট হারিয়ে দ্বিতীয় দিন শেষ করা পাকিস্তান তৃতীয় দিন আরও ১৪৫ রান যোগ করে। দারুণ ব্যাটিং করে যাচ্ছিলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান আজহার আলী ও ইউনিস খান।

তবে রান আউটে কাটা পড়ে জুটি থেকে বিছিন্ন হন আজহার। আউট হওয়ার আগে তিনি ৭১ রান করেন।

দিনের বাকিটা সময় অভিজ্ঞ ইউনিস একাই লড়ে যান। তুলে নেন সেঞ্চুরি। সেঞ্চুরি করে দারুণ একটি রেকর্ডের একক মালিকও হন তিনি। সংযুক্ত আরব আমিরাত সহ মোট ১১টি দেশে সেঞ্চুরি করার বিরল এক রেকর্ড গড়েন এ ডানহাতি। শেষ পর্যন্ত তিনি ১৩৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

অন্যপ্রান্তে ৫ রানে অপরাজিত আছেন ইয়াসির শাহ। দলের হয়ে অন্য কোনো ব্যাটসম্যানই ২০ রান করতে পারেনি। অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ তিন উইকেট নেন স্পিনার নাথান লিওন। আর দুটি উইকেট পান জস হ্যাজেলউড।

অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ইনিংসে আট উইকেট হারিয়ে ৫৩৮ রান করেছিল।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ০৫ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।