ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ধোনির ওয়েবসাইট হ্যাক করেছে বাংলাদেশি হ্যাকাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
ধোনির ওয়েবসাইট হ্যাক করেছে বাংলাদেশি হ্যাকাররা মহেন্দ্র সিং ধোনি/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

টেস্ট ক্রিকেটের পর টি-টোয়েন্টি ও একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়ানো বিশ্বকাপ জয়ী ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অফিসিয়াল ওয়েবসাইট হ্যাক করেছে বাংলাদেশি একদল হ্যাকার।

ভারতীয় এই সাবেক দলপতির ওয়েবসাইটটি হ্যাক করেছে ‘সাইবার-৭১’ নামের বাংলাদেশি হ্যাকার গ্রুপ। ওয়েবসাইটটির ক্রিকেট লিঙ্কে বৃহস্পতিবার (০৫ জানুয়ারি, দুপুর পৌনে চারটা) পর্যন্ত প্রবেশ করা যাচ্ছে না।

ধোনির ওয়েবসাইটের ‘ক্রিকেট’ ট্যাবে আগের ইতিহাস মুছে নিজেদের পরিচয় জুড়ে দিয়েছে বাংলাদেশি হ্যাকাররা। তারা লিখেছে, “We are CYBER 71, We dont forgive.. We dont Forget”।

গত মঙ্গলবার তথ্য মন্ত্রণালয়ের প্রেস ইনফরমেশন ডিপার্টমেন্টের প্রেস ইনফর্ম সাইটটি হ্যাক করেছিল ভারতীয় হ্যাকাররা। কিছু কিছু মাধ্যম থেকে জানা গিয়েছিল সেখানে বড়দের উপযোগী ছবির তারকা সানি লিয়নের ছবি জুড়ে দেয়া হয়েছিল। ধারণা করা হচ্ছে বাংলাদেশি হ্যাকাররা (সাইবার-৭১) ভারতীয় হ্যাকারদের বিরুদ্ধে প্রতিশোধ নিতেই ধোনির আলোচিত এই ঘটনার দিন এমনটি করেছে।

২০১৪ সালের ৩০ ডিসেম্বর অস্ট্রেলিয়া সফরে টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়েন আন্তর্জাতিক ক্রিকেটের অন্যতম সফল উইকেটরক্ষক ব্যাটসম্যান ধোনি। তবে ১৫ জানুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি ও একদিনের আন্তর্জাতিক ক্রিকেট সিরিজে তিনিই অধিনায়ক থাকছেন।

ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে অধিনায়কত্ব ছাড়ার কথা ধোনি নিজেই জানিয়েছেন বলে ভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়। আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাটের সফল ক্রিকেটার ধোনি ভারতের হয়ে ২৮৩টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। অস্ট্রেলীয় ব্যাটসম্যান রিকি পন্টিং এবং নিউজিল্যান্ডের ব্যাটসম্যান স্টিফেন ফ্লেমিংয়ের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে সর্বোচ্চ সংখ্যক ম্যাচে অধিনায়কত্ব করেন ধোনি। তার অধিনায়কত্বে ভারত ১৯৯টি ওডিআই এবং ৭২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে।

ধোনির অধিনায়কত্বে ২০১১ সালে স্বাগতিক ভারত দ্বিতীয়বারের মতো একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের বিশ্বকাপ ঘরে তোলে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ০৫ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।