ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চট্টগ্রামে এগিয়ে কাপালির সিলেট

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
চট্টগ্রামে এগিয়ে কাপালির সিলেট রাজিন সালেহ ও অলোক কাপালি/ছবি: সংগৃহীত

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সুবিধাজনক অবস্থানে রয়েছে সিলেট বিভাগ। চলমান জাতীয় লিগের দ্বিতীয় স্তরের শেষ রাউন্ডের ম্যাচে স্বাগতিক চট্টগ্রাম বিভাগের বিপক্ষে তৃতীয় দিন শেষে ৩৭১ রানে এগিয়ে সিলেট।

প্রথম ইনিংসে সাত উইকেট হারিয়ে ৫৫৫ রান তোলে সিলেট। জবাবে, নিজেদের প্রথম ইনিংসে ৩২০ রান তোলার পর অলআউট হয় স্বাগতিকরা।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেট হারিয়ে ১৩৬ রান করেছে সিলেট। তৃতীয় দিন শেষে দলটি ৩৭১ রানে এগিয়ে।

প্রথম ইনিংসে সিলেটের হয়ে দলপতি অলোক কাপালি করেন অপরাজিত ২০০ রান। তার ২৬৬ রানের ইনিংসে ছিল ১২টি চার আর ১০টি ছক্কার মার। এছাড়া, ওপেনার ইমতিয়াজ ১৩৪ রানের ইনিংস খেলেন। ৭৮ রান করেন জাকের আলি। আর ৫৮ রানের ইনিংস খেলেন রাজিন সালেহ।

চট্টগ্রামের প্রথম ইনিংসে মাত্র ১ রানের জন্য শতক বঞ্চিত হন ওপেনার নাফিস ইকবাল। ৬০ রান আসে ইয়াসির আলির ব্যাট থেকে। মোহাম্মদ সাইফুদ্দিন করেন ৫৯ রান। আর ৪২ রানে অপরাজিত থাকেন ইফতেখার সাজ্জাদ।

সিলেটের হয়ে ৫টি উইকেট দখল করেন আবু জায়েদ। এছাড়া, তিনটি উইকেট লাভ করেন রাহাতুল ফেরদৌস।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে সিলেটের ওপেনার ইমতিয়াজ ১৫ রান করে বিদায় নিলেও আরেক ওপেনার রুমান আহমেদ করেন ৬৮ রান। তিন নম্বরে নামা জাকির হাসান ২৮ রান করে সাজঘরে ফেরেন। ২০ রানে বিদায় নেন দলপতি ও আগের ইনিংসের ডাবল সেঞ্চুরিয়ান অলোক কাপালি। রাজিন সালেহ কোনো রান তুলতে পারেননি।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ০৫ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।