ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলি অধিনায়ক, ফিরেছেন যুবরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৭
কোহলি অধিনায়ক, ফিরেছেন যুবরাজ কোহলি অধিনায়ক, ফিরেছেন যুবরাজ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বিরাট কোহলিকে অধিনায়ক করে ওয়ানডে আর টি-টোয়েন্টির দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে আর তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দলে ফিরেছেন সিনিয়র তারকা যুবরাজ সিং।

দুই স্কোয়াডেই থাকছেন মহেন্দ্র সিং ধোনি। সদ্যই অধিনায়কত্ব ছেড়ে দেওয়া ধোনিকে দুই ফরমেটের স্কোয়াডে রাখা হলেও টি-টোয়েন্টির স্কোয়াডে উইকেটরক্ষক হিসেবে জায়গা করে নিয়েছেন অনূর্ধ্ব-১৯ দল থেকে বের হওয়া রিশব প্যান্ট।

এদিকে, ২০১৩ সালে সবশেষ জাতীয় দলের হয়ে ওয়ানডে খেলা যুবরাজ সিংকে রাখা হয়েছে দুই ফরমেটেই। সম্প্রতি রঞ্জি ট্রফিতে দুর্দান্ত পারফর্ম করেছেন ভারতের বিশ্বকাপ জয়ী নায়ক যুবরাজ।

ইনজুরি কাটিয়ে ওয়ানডে দলে ফিরেছেন ওপেনার শিখর ধাওয়ান। আশিষ নেহারাকে রাখা হয়েছে টি-টোয়েন্টির স্কোয়াডে। পেসার জাসপ্রিত বুমরাহ, হারদিক পান্ডে এবং ভুবনেশ্বর কুমার খেলবেন দুই ফরমেটে। এছাড়া, দুই ফরমেটে স্পিনার হিসেবে থাকতে পারেন রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা।

ভারতের ওয়ানডে দল: বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, মহেন্দ্র সিং ধোনি, মনিশ পান্ডে, কেদার যাদব, যুবরাজ সিং, আজিঙ্কা রাহানে, হারদিক পান্ডে, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অমিত মিশ্র, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, উমেস যাদব।

ভারতের টি-টোয়েন্টি দল: বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, মুকুন্দ সিং, মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিং, সুরেশ রায়না, রিশব প্যান্ট (উইকেটরক্ষক), হারদিক পান্ডে, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, চাহাল, মনিশ পান্ডে, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, আশিষ নেহারা।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ০৬ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।