ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টানা চতুর্থ হোয়াইটওয়াশের লজ্জায় পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৭
টানা চতুর্থ হোয়াইটওয়াশের লজ্জায় পাকিস্তান টানা চতুর্থ হোয়াইটওয়াশের লজ্জা পেল পাকিস্তান-ছবি:সংগৃহীত

তিন ম্যাচ টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ এড়াতে পারলো না পাকিস্তান। সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্টে ২২০ রানে হেরে লজ্জা নিয়েই মাঠ ছাড়লো মিসবাহ উল হকের দল। ৪৬৫ রানের টার্গেটে পঞ্চম দিনে ২৪৪ রানে সবকটি উইকেট হারায় পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর- অস্ট্রেলিয়া: ৫৩৮/৮ ডিক্লে. ও ২৪১/২ ডিক্লে.
পাকিস্তান: ৩১৫ ও ২৪৪ (৮০.২)

অস্ট্রেলিয়ার মাটিতে এ নিয়ে টানা চারটি টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের লজ্জা পেল পাকিস্তান। সেই ১৯৯৯-২০০০ মৌসুম থেকে তিন ম্যাচের সিরিজে এ নিয়ে টানা চার সফরেই সবকটি ম্যাচ হেরেছে তারা।

 

চতুর্থ দিন ৫৫ রানে এক উইকেট হারিয়ে শেষ করা পাকিস্তান শেষ দিনে খুব একটা সুবিধে করতে পারেনি। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ইউনিস খান ১৩ রানে স্পিনার নাথান লিওনের বলে আউট হন। এদিন ক্যারিয়ারের ১০ হাজার রানের মাইলফলকের সামনে দাঁড়িয়েছিলে তিনি। তবে ১৩ রান করেই আউট হন এ অভিজ্ঞ ব্যাটসম্যান।

সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৭০ বলে ৭২ রান করে অপরাজিত থাকেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। এছাড়া ৩৮ রান আসে অধিনায়ক মিসবাহ উল হকের ব্যাট থেকে। অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন জস হ্যাজেলউড ও স্টিভ ও’কিফ।

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, ০৭ জানুযারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।