ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ধবলধোলাইয়ে নেমে গেলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৭
ধবলধোলাইয়ে নেমে গেলো পাকিস্তান ধবলধোলাইয়ে নেমে গেলো পাকিস্তান/ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে আরও একটি ধবলধোলাইয়ের অভিজ্ঞতা হলো পাকিস্তানের। ১৯৯৯ থেকে ২০১৬ পর্যন্ত মোট চারবার অস্ট্রেলিয়া সফরে গেলেও একবারও জেতেনি পাকিস্তান। সবশেষ আইসিসি র‌্যাংকিংয়ে টেস্টে দুইধাপ পিছিয়েছে মিসবাহ উল হকের পাকিস্তান।

১০২ পয়েন্ট নিয়ে অজিদের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করা পাকিস্তান দুইধাপ পিছিয়ে নেমে গেছে পাঁচ নম্বরে। দক্ষিণ আফ্রিকার থেকে ভগ্নাংশের বিচারে এগিয়ে থেকে সিরিজ শুরুর আগে পাকিস্তান ছিল তিন নম্বরে।

বর্তমানে তিন নম্বরে অবস্থান করছে প্রোটিয়ারা (১০২ পয়েন্ট)। ৩-০তে সিরিজ হারায় ৫ পয়েন্ট হারিয়ে পাকিস্তানের বর্তমান পয়েন্ট ৯৭, অবস্থান পঞ্চম।

১২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ভারত। এদিকে, ৩-০তে সিরিজ জেতায় ৪ পয়েন্ট বেড়েছে অস্ট্রেলিয়ার। ১০৯ পয়েন্ট নিয়ে অজিরা অবস্থান করছে দুই নম্বরে।

চার নম্বরে রয়েছে ১০১ পয়েন্ট অর্জন করা ইংল্যান্ড। পাকিস্তানের থেকে এক পয়েন্ট কম নিয়ে ছয় নম্বরে নিউজিল্যান্ড। টাইগারদের বিপক্ষে টেস্ট শুরুর আগে কিউইদের সংগ্রহ ৯৬। সমান ৯৬ পয়েন্ট নিয়ে তালিকায় সাত নম্বরে শ্রীলঙ্কা।

এদিকে, ৬৯ পয়েন্ট নিয়ে তালিকায় আট নম্বরে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়ানদের পরেই টাইগারদের অবস্থান। কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে মুশফিকের দলের অবস্থান নয় নম্বরে, পয়েন্ট ৬৫। আর তলানিতে থাকা জিম্বাবুয়ের পয়েন্ট মাত্র ৫।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ০৭ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।