ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

মুশফিককে নিয়ে শঙ্কা বাড়ছে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
মুশফিককে নিয়ে শঙ্কা বাড়ছে! মুশফিকুর রহিম/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

প্রথম টেস্টের দ্বিতীয় দিন স্বাগতিক নিউজিল্যান্ডের পেসারদের বেশ কিছু বাউন্সার সামলাতে হয় টাইগারদের দলপতি মুশফিকুর রহিমকে। ১৫৯ রানের ইনিংস খেলার পথে দুই হাতেই ব্যথা পান মুশফিক। টাইগার দলপতিকে নিয়ে কোনো শঙ্কা নেই-বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম এমনটিই জানিয়েছিলেন। তবে, সবশেষ দুঃসংবাদ হলো ডান হাতের বুড়ো আঙুলের হাড়ে সূক্ষ্ম চিড় ধরা পড়েছে মুশফিকের।

ব্যথা আর হাত ফোলা থাকায় ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিন মাঠেই নামেননি বাংলাদেশ অধিনায়ক। চতুর্থ দিনও মাঠে ছিলেন না মুশফিক।

এই টেস্টের বাকি অংশ তো বটেই, অনিশ্চিত করে তুলতে পারে মুশফিকের দ্বিতীয় টেস্টে খেলাও।

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফরে প্রথম ওয়ানডে ম্যাচ খেলার পর দল থেকে ছিটকে যান মুশফিক। খেলা হয়নি রঙ্গিন পোশাকের বাকি ম্যাচগুলো। ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ না হয়েও সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। দ্বিতীয় দিন ব্যাট হাতে উইকেটের সামনে দাঁড়ালেও তৃতীয় দিন গ্লাভস হাতে উইকেটের পেছনে দাঁড়াননি তিনি। হাতে ব্যথা থাকায় বেসিন রিজার্ভে ম্যাচের তৃতীয় দিন মাঠে নামেননি মুশফিক।

দ্বিতীয় দিন ব্যাটিংয়ের সময় মুশফিক একটি বাউন্সার সামলাতে না পেরে ডান হাতের বৃদ্ধাঙ্গুলে আঘাত পান। একই রকম লাফিয়ে ওঠা আরেকটি বল মুশফিকের বাম হাতের তর্জনীতে আঘাত করে। এরপরও ব্যথা নিয়ে ব্যাট করেন তিনি।

এর আগে দলের মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম জানিয়েছিলেন, ‘মুশফিকের এক্স-রে করা হয়েছে। রিপোর্ট হাতে পেয়ে দলের ফিজিও জানিয়েছেন, মুশফিকের দুই হাতে কোনো চিড় পাওয়া যায়নি। তারপরও যেহেতু ফোলা এবং ব্যথা আছে, আগামী ৪৮ ঘণ্টা তাকে আমরা পর্যবেক্ষণে রাখবো। বেসিন রিজার্ভের পাশের একটি এক্স-রে সেন্টারে মুশফিকের এক্স-রে করা হয়। তার হাতে কোনো ফ্রাকচার ধরা পরেনি। ৪৮ ঘণ্টা পর আরেকটা রিভিও করা হবে। যদি ফোলা ও ব্যথা না কমে তাহলে আরেকটি এক্স-রে করা হবে। ’

দ্বিতীয়বারের মতো করানো এক্স-রেতে মুশফিকের ডান হাতের বুড়ো আঙুলের হাড়ে সূক্ষ্ম চিড় ধরা পড়েছে। আগামী ২০ জানুয়ারি দ্বিতীয় টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। মাঝে কিছু দিনের সময় পাবেন মুশফিক। তাতে পূর্ণ বিশ্রাম পেলেই হাতের ইনজুরি থেকে সেরে উঠার সম্ভাবনা রয়েছে টাইগারদের টেস্ট দলপতির।

বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘণ্টা, ১৫ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।