ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন অ্যান্ডি ফ্লাওয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
বাংলাদেশের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন অ্যান্ডি ফ্লাওয়ার ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চলেছেন শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তার চুক্তি ছিল ২০১৯ সালের জুন পর্যন্ত। কিন্তু তার আগেই পদত্যাগপত্র জমা দেন টাইগারদের লঙ্কান এই কোচ। এরপর থেকেই বিদেশি কোচ খোঁজা শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তারই ধারাবাহিকতায় জিম্বাবুয়ের সাবেক দলপতি এবং ইংল্যান্ড জাতীয় দলের সাবেক কোচ অ্যান্ডি ফ্লাওয়ারকে প্রস্তাব দিয়েছিল বিসিবি।

তবে, সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন অ্যান্ডি ফ্লাওয়ার।

জিম্বাবুয়ের সাবেক উইকেটরক্ষক এই ব্যাটসম্যান প্রস্তাব ফিরিয়ে দিলেও বিসিবির প্রতি কৃতজ্ঞতা ব্যক্ত করেছেন, ‘এখনই বাংলাদেশের কোচ হওয়ার উপযুক্ত সময় আসেনি। বিসিবির প্রস্তাবে এ মুহূর্তে রাজী হতে পারছি না। আমি তাদের প্রস্তাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আপাতত ইংল্যান্ড লায়ন্সের কোচ হিসেবে দায়িত্বি পালন করেই খুশি আছি। ’

বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জানান, ‘প্রথমত বিদেশি কোচ আনার চেষ্টা করা হবে। তাতে অগ্রাধিকার পাবে উপমহাদেশের কোচরা। তবে বিদেশি কোচ না আনা পর্যন্ত টাইগারদের দায়িত্ব যে কোনো দেশি কোচ নেবেন। তাতে, খালেদ মাহমুদ সুজন এগিয়ে থাকবেন। ’

অ্যান্ডি ফ্লাওয়ার ইংল্যান্ড যুব দলকে নিয়েও কাজ করছেন। পাশাপাশি পিএসএলের দল সাকিব-তামিমদের পেশোয়ার জালমির কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। ক’দিন আগেই তামিম ইকবালদের বিশ্ব একাদশের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ২৭ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।