ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মেহেদি ঘূর্ণিতে বেসামাল রংপুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৭
মেহেদি ঘূর্ণিতে বেসামাল রংপুর ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এক মেহেদি হাসানের সামনেই দাঁড়াতে পারলো না রংপুর রাইডার্স! ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, জিয়াউর রহমান ও নাহিদুল ইসলামকে স্পিন ফাঁদে ফেলে দলটির চ্যালেঞ্জিং সংগ্রহের পথ রুদ্ধ করে দিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স এই অফস্পিনার। চ্যালেঞ্জিং সংগ্রহ দূরে থাক দলীয় ১শ রানের কোটা পার করতে পারেনি টম মুডি শিষ্যরা। থামতে হয়েছে ৯৭ রানেই।

শনিবার (২ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২২ বছর বয়সী অলরাউন্ডার মেহেদির স্পিন ঘূর্ণির শুরুটা হয়েছিল কুমিল্লার বোলিং ইনিংসের শুরু থেকেই। দ্বিতীয় ওভারের একেবারে প্রথম বলে খেয়ে দিলেন ক্যারিবীয় ‘ব্যাটিং দানব’ ক্রিস গেইলকে।

রানের খাতা খোলার আগেই তার মিডল স্ট্যাম্পে আঘাত হেনে দেখালেন প্যাভিলিয়নের পথ।

আর এর মধ্য দিয়ে বিপিএলে গেইলের উইকেটের আফসোস ঘুচঁলো উদীয়মান মেহেদির। কেননা গত ১৮ নভেম্বর মিরপুরেই রংপুরের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচের একেবারে প্রথম ওভারে বল হাতে এসে গেইলের পায়ে বল লাগিয়েই এলবি’র জোরালো আবেদন তুলেছিলেন মেহেদি। কিন্তু আম্পায়ার তাতে সাড়া দেননি। ওই ম্যাচটিতে ১৫ রান খরচায় ২ উইকেট নিয়েছিলেন এই তরুণ তুর্কী। তার দল জিতেছিল ১৪ রানে।

এদিন একই ওভারের পঞ্চম বলে মেহেদি ফিরিয়ে দিয়েছেন হার্ড হিটার জিয়াউর রহমানকও। মেহেদির ইয়র্কার লেংথের বলটি গেইলের মতোই জিয়া লেগ স্ট্যাম্পে চার্জ করতে গেলে তা গিয়ে চুমু খায় তার লেগ স্ট্যাম্পে। ব্যস, ব্যক্তিগত ৬ রানেই থেমে যায় জিয়ার ব্যাটিং রথ।

জিয়ার পরে মেহেদি ঘূর্ণিতে নিজের ইনিংসের ইতি টানেন নিউজিল্যান্ড বিধ্বংসী ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম (২৪)। ১১তম ওভারের দ্বিতীয় বলটিতে বোল্ড আউটের ফাঁদে পড়েন তিনি।  চতুর্থ উইকেটের দেখা পেয়েছেন ১৩তম ওভারে এসে। ওভারের চতুর্থ বলে গুঁড়িয়ে দেন নাহিদুল ইসলামের (৬) মিডল স্ট্যাম্প।

রংপুর রাইডার্সের বিপক্ষে ৪ ওভারে ২২ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নিয়েছেন মেহেদি হাসান। চারটিই বোল্ড।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ২ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।