ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

কোহলির রেকর্ডময় দিনে চালকের আসনে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৭
কোহলির রেকর্ডময় দিনে চালকের আসনে ভারত ছবি: সংগৃহীত

নতুন উচ্চতায় পা রাখলেন বিরাট কোহলি। ভারতীয় অধিনায়কের রেকর্ডময় দিনে সিরিজ নির্ধারণী তৃতীয় টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে বড় স্কোরে চোখ রাখছে স্বাগতিক শিবির।

দিল্লির ফিরোজ শাহ কোটলায় ৪ উইকেটে ৩৭১ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করে টিম ইন্ডিয়া। চোখ ধাঁধানো ব্যাটিংয়ে কোহলি ১৫৬ ও রোহিত শর্মা ৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

প্রথম আন্তর্জাতিক অধিনায়ক হিসেবে তিন টেস্টের সিরিজে টানা তিন ম্যাচেই সেঞ্চুরি হাঁকালেন ২৯ বছর বয়সী কোহলি। ব্যাক-টু-ব্যাট ডাবল সেঞ্চুরির পথে থাকা এই ব্যাটিং জিনিয়াস সাদা পোশাকে ৬৩তম ম্যাচে এসে পাঁচ হাজারি রানের ক্লাবে প্রবেশ করেছেন। এটি তার ২০তম টেস্ট শতক। এক সিজনে সব ফরমেট মিলিয়ে কোহলির সেঞ্চুরি সংখ্যা এখন ১১টি। শচীন টেন্ডুলকারের চেয়ে একটি কম।

ছবি: সংগৃহীতএ তো গেল কোহলি কীর্তি। সাবলীল ব্যাটিংয়ে ১৫৫ রানের অসাধারণ এক ইনিংস খেলেছেন ওপেনার মুরালি বিজয়। কোহলির সঙ্গে তৃতীয় উইকেটে গড়েন ২৮৩ রানের জুটি।

শিখর ধাওয়ান ও চেতশ্বর পুজারা দু’জনই ২৩ রান করেন। ১ রানে সাজঘরে ফেরেন অজিঙ্ক রাহানে। লক্ষণ সান্দাকান দু’টি, একটি করে উইকেট নেন দিলরুয়ান পেরেরা ও লাহিরু গামেজ।

তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে কোহলির দল। কলকাতা টেস্ট ড্রয়ের পর নাগপুরে ভারতের রান পাহাড়ের সামনে ইনিংস ও ২৩৯ রানের বিশাল ব্যবধানে হারের লজ্জায় ডোবে সফরকারীরা। সিরিজ বাঁচানোর ম্যাচেও লঙ্কানদের সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, ২ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।