ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দশ উইকেটই স্পিনারদের দখলে!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৭
দশ উইকেটই স্পিনারদের দখলে! ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিপিএলের চলতি আসরে এতদিন যা দেখা যায়নি রোববার (৩ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলায় চিটাগং ভাইকিংস ও সিলেট সিক্সার্সের মধ্যকার ম্যাচে তাই দেখা গেল। পেস বোলারদের ছাপিয়ে উইকেট দখলে একচ্ছত্র আধিপত্য বিস্তার করলো স্পিনাররা।

চিটাগং ভাইকিংসের ১০টি উইকেটই নিজেদের করে নেন সিলেটের তিন স্পিনার নাসির হোসেন, নাবিল সামাদ ও মোহাম্মদ শরীফুল্লাহ।

পাকিস্তানি পেসার সোহেল তানভির ১ ওভার বোলিংয়ে এসেছিলেন।

রান দিয়েছেন ৬টি। কিন্তু এরপর আর তাকে আনা হয়নি। আসবেনই বা কখন? তার দ্বিতীয় স্পেলের আগেই ১২ ওভারে বিপিএলের চতুর্থ সর্বনিম্ন স্কোরে (৬৭ রানে) গুটিয়ে যায় চিটাগং।

এদিন উইকেট দখলের প্রতিযোগিতায় সিলেট সিক্সার্সের স্পিনারদের মধ্যে আধিপত্য দেখিযেছেন নাসির হোসেন। ৪ ওভার বল করে ৩১ রানের খরচায় তুলে নিয়েছেন লুক রঞ্চি (৬), সৌম্য সরকার (০), লুইস রিসি (১২), স্টিয়ান ভ্যান জিল (১১) ও তানভীর হায়দারের (৫) উইকেট।

নাসিরের পর উইকেট দখলে দাপট দেখিয়েছেন নাবিল সামাদ। ৩ ওভারে মাত্র ৭ রানের বিনিময়ে তুলে নিয়েছেন রায়াদ এমরিট (২), সানজামুল ইসলাম (৯) ও নাইম হাসানের (৩) উইকেট।

বাকি দুটি উইকেট ছিল মোহাম্মদ শরীফুল্লাহর দখলে। ৪ ওভারে ২৩ রান দিয়ে ব্যক্তিগত ১ রানে সিকান্দার রাজা ও ১৫ রানে ফিরিয়েছেন ইরফান শুক্কুরকে।     

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, ৩ ডিসেম্বর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।