ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্লে-অফের আশা বাঁচিয়ে রাখলো নাসিরের সিলেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৭
প্লে-অফের আশা বাঁচিয়ে রাখলো নাসিরের সিলেট ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩৭তম ম্যাচে মুখোমুখি হয় দুই তলানির দল সিলেট সিক্সার্স ও চিটাগং ভাইকিংস। এই আসর থেকে বিদায় নেওয়া চিটাগং ভাইকিংসকে ১০ উইকেটে হারিয়ে নিজেদের প্লে-অফে খেলার আশা বাঁচিয়ে রাখলো নাসির-সাব্বিরের সিলেট।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সিলেট অধিনায়ক নাসির হোসেন। রোববার (৩ ডিসেম্বর) মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর একটায় শুরু হয়।

ব্যাটিংয়ে নেমে নাসিরের ঘূর্ণি জাদুতে ১২ ওভারে ৬৭ রানেই অলআউট হয় চিটাগং। যা যৌথভাবে বিপিএলের ইতিহাসে চতুর্থ সর্বনিম্ন দলীয় স্কোর। এর আগে ২০১৩ সালে চিটাগংয়ের বিপক্ষে খুলনা ৬৭ রান করেছিল। জবাবে, ১১.১ ওভার ব্যাট করে সিলেট কোনো উইকেট না হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমদু’দলের আগের দেখায় চিটাগং জয় পেয়েছিল। এই আসরে এর আগে সর্বনিম্ন স্কোর ছিল রংপুর রাইডার্সের। কুমিল্লার বিপক্ষে ৯৭ রানে অলআউট হয়েছিল রংপুর। এবারের আসরে সাত দলের মধ্যে সিলেটের অবস্থান আপাতত পঞ্চম স্থানে, ১১ ম্যাচে তাদের সংগ্রহ ৯ পয়েন্ট। এ ম্যাচটি ছিল তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা লিগের বাকি ম্যাচে জয় পেলে, পাশাপাশি রংপুর রাইডার্স যদি শেষ দুই ম্যাচে হেরে যায় তবে শেষ চার নিশ্চিত করে প্লে-অফ খেলতে পারবে সিলেট। ১১ ম্যাচ খেলে রাজশাহীর সংগ্রহ ৮ পয়েন্ট, আপাতত অবস্থান টেবিলের ছয়ে। অন্যদিকে চিটাগংয়ের এবারের মৌসুমে আর কোনো আশাই নেই। ১১ ম্যাচে মাত্র দুটিতে জয় পাওয়া দলটি সবার শেষে (৫ পয়েন্ট)। আগের দেখায় সিলেটের বিপক্ষে চলমান আসরের সর্বোচ্চ স্কোর (২১১) রেকর্ড গড়ে জিতেছিল দলটি।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে চিটাগং। নাসির হোসেনের ঘূর্ণিতে সাজঘরে ফেরেন টপঅর্ডারের লুক রঞ্চি (৬), সৌম্য সরকার (০), লুইস রিসি (১২), স্টিয়ান ভ্যান জিল (১১) এবং তানভীর হায়দার (৫)। এছাড়া, সিকান্দার রাজা (১), ইরফান শুক্কুর (১৫), রায়াদ এমরিট (২), সানজামুল (৯), নাইম হাসান (৩) রান করেন।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমসিলেট দলপতি নাসির ৪ ওভারে ৩১ রান খরচায় তুলে নেন ৫ উইকেট। শরিফুল্লাহ ৪ ওভারে ২৩ রান দিয়ে নেন ২টি উইকেট। সোহেল তানভীর কোনো উইকেট না পেলেও নাবিল সামাদ ৩ মাত্র ৭ রান দিয়ে তুলে নেন আরও তিনটি উইকেট।

মাত্র ৬৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সিলেটের ওপেনার আন্দ্রে ফ্লেচার ৩৪ বলে ৪টি চার আর একটি ছক্কায় ৩২ রান করে অপরাজিত থাকেন। আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান ৩৩ বলে ৬টি চারের সাহায্যে ৩৬ রান করে অপরাজিত থাকেন।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমচিটাগং ভাইকিংস: লুক রঞ্চি, সৌম্য সরকার, ইরফান শুক্কুর, সিকান্দার রাজা, স্টিয়ান ভ্যান জিল, লুইস রিসি, রায়াদ এমরিট, তানভীর হায়দার, সানজামুল ইসলাম, নাঈম হাসান, তাসকিন আহমেদ।

সিলেট সিক্সার্স: আন্দ্রে ফ্লেচার, বাবর আজম, সাব্বির রহমান, নাসির হোসেন, মোহাম্মদ রিজওয়ান, রস হোয়াইটলি, শরিফুল্লাহ, সোহেল তানভীর, কামরুল ইসলাম রাব্বি, আবুল হাসান, নাবিল সামাদ।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, ০৩ ডিসেম্বর, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।