ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

খুলনার বিপক্ষে ব্যাট করছে মাশরাফির রংপুর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৭
খুলনার বিপক্ষে ব্যাট করছে মাশরাফির রংপুর ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চলমান বিপিএলের ৩৮তম ম্যাচে মাঠে নেমেছে শিরোপার দিকে চোখ রাখা মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স এবং মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন খুলনার দলপতি মাহমুদুল্লাহ।

রোববার (৩ ডিসেম্বর) শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচটি শুরু হয় সন্ধ্যা ৬টায়।

এ ম্যাচটি রংপুরের জন্যই গুরুত্বপূর্ণ।

পয়েন্ট টেবিলের চার নম্বরে থেকে খেলতে নামলেও পরের স্থানে থাকা সিলেট সিক্সার্স রংপুরকে চোখ রাঙাচ্ছে। নাসির হোসেনের সিলেট ১১ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে। মাশরাফির রংপুর ১০ ম্যাচ খেলে পেয়েছে ১০ পয়েন্ট। খুলনার বিপক্ষে এই ম্যাচের পর নিজেদের দ্বাদশ বা ১২তম ম্যাচে রংপুর হেরে গেলে আর নিজেদের ১২তম ম্যাচে সিলেট জিতে গেলে বাদ পড়বে রংপুর। তাই জয় ভিন্ন কিছুই সামনে নেই রংপুরের। হারলে তাকিয়ে থাকতে কঠিন সমীকরণে।

এদিকে, ১০ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শেষ চারে পা দিয়ে রেখেছে মাহমুদুল্লাহর খুলনা। তিন নম্বর অবস্থানে থেকে মাঠে নেমেছে তারা। ১০ ম্যাচে সর্বোচ্চ ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস খুলনার থেকে এক ম্যাচ বেশি খেলে সমান ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে।

এদিকে, রোববারের প্রথম বা বিপিএলের ৩৭তম ম্যাচে মুখোমুখি হয় দুই তলানির দল সিলেট সিক্সার্স ও চিটাগং ভাইকিংস। এই আসর থেকে বিদায় নেওয়া চিটাগং ভাইকিংসকে ১০ উইকেটে হারিয়ে নিজেদের প্লে-অফে খেলার আশা বাঁচিয়ে রেখেছে নাসির-সাব্বিরের সিলেট।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সিলেট অধিনায়ক নাসির হোসেন। ব্যাটিংয়ে নেমে নাসিরের ঘূর্ণি জাদুতে ১২ ওভারে মাত্র ৬৭ রানেই অলআউট হয় চিটাগং। যা যৌথভাবে বিপিএলের ইতিহাসে চতুর্থ সর্বনিম্ন দলীয় স্কোর। এর আগে ২০১৩ সালে চিটাগংয়ের বিপক্ষে খুলনা ৬৭ রান করেছিল। জবাবে, ১১.১ ওভার ব্যাট করে সিলেট কোনো উইকেট না হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ৩ ডিসেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।