ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মিডল অর্ডারকে দায়ী করলেন রিয়াদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৭
মিডল অর্ডারকে দায়ী করলেন রিয়াদ রংপুর রাইডার্স বনাম খুলনা টাইটান্সের খেলার একটি দৃশ্য। ছবি: শোয়েব মিথুন

ঢাকা: রংপুর রাইডার্সের ছুড়ে দেয়া ১৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্তই করেছিলেন দুই খুলনা টাইটান্স ওপেনার নাজমুল হোসেন শান্ত ও মিচেল ক্লিঙ্গার। তাদের আত্মবিশ্বাসী ব্যাটিংয়ে জয়ের স্বপ্ন বুনছিলেন টাইটান্স সমর্থকরা। কিন্তু দলীয় ৬০ রানে শান্তর বিদায়ে হঠাৎই বদলে গেল ম্যাচের দৃশ্যপট। যেন তিনিই পরের ব্যাটসম্যানদের প্যাভিলনে ফেরার পথ দেখিয়ে গেলেন।

কেননা দলীয় ১১ রান যোগ হতে না হতেই ফিরে গেলেন টপ অর্ডারের আফিফ হোসেন ধ্রুবও। এরপর ব্যক্তিগত ৪৪ রানে নিজের ইনিংসের সমাপ্তি টানলেন ক্লিঙ্গার।

ওই যে শুরু এরপর তাসের ঘরের মতো ভেঙ্গে গেল খুলনার ইনিংস। মিডল অর্ডারে এমন একজন ব্যাটসম্যানকে খুঁজে পাওয়া গেল না যিনি দলের হাল ধরবেন। আর এই বিষয়টিকেই নিজেদের হারের বড় কারণ হিসেবে দাঁড় করালেন খুলনা টাইটান্স অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদ।

‘আমার মনে হয় মিডল অর্ডারে আমাদের ব্যাটিং ভালো হয়নি। তাই ম্যাচটি আমাদের হাত থেকে ফসকে গেছে। ’

রোববার (৩ ডিসেম্বর) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে একথা বলেন তিনি।

সন্দেহ নেই মিডল অর্ডাররা দাঁড়াতে পারেননি বলেই রিয়াদরা এদিন হেরে গেছেন। কিন্তু ম্যাচে ঘুড়ে দাঁড়ানোর একটি সুযোগও কিন্তু খুলনা শিবিরে এসেছিলো। লোয়ার অর্ডারে জোফরা আর্চার যেভাবে ঝড়ো ব্যাটিং শুরু করেছিলেন তাতে আবার জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিলো দলটি। কিন্তু ১১ বলে ব্যক্তিগত ১৯ রানে রানে আউট হয়ে তার ফিরে যাওয়ায় সেই স্বপ্ন ভঙ্গ হয় বলে জানালেন রিয়াদ।

‘জোফরার রান আউটটা টার্নিং পয়েন্ট ছিলো। কারণ ওই সময় ও খুব ভালো ব্যাটিং করছিলো। তাছাড়া আমরা জানি ও বড় শট খেলতে পারে। মনে হচ্ছিলো আমরা আমাদের মোমেন্টাম খুঁজে পাচ্ছিলাম। ’

আর সেই মোমেন্টামটি হারিয়েই ১৯ রানের হার নিয়ে মাঠ ছাড়ে খুলনা টাইটান্স।
 
বাংলাদেশ সময়: ২২৩৯ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৭
এইচএল/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।