ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

স্টোকস-হেলস ওয়ানডেতে দু’জনই ফিরছেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৭
স্টোকস-হেলস ওয়ানডেতে দু’জনই ফিরছেন ছবি: সংগৃহীত

ব্রিস্টলে মারামারির ঘটনায় জড়িত থাকার দায়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ স্কোয়াড থেকে ছিটকে পড়েছিলেন ইংল্যান্ডের সেরা অলরাউন্ডার বেন স্টোকস এবং তার সতীর্থ অ্যালেক্স হেলস। তবে, ওয়ানডে সিরিজে এই দুই তারকাকে দেখা যেতে পারে ইংলিশ দলে।

ব্রিটিশ গণমাধ্যমে এমন খবরই প্রকাশ হচ্ছে। স্টোকস এবং হেলসকে ছাড়াই স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে লড়ছে ইংলিশরা।

দ্বিতীয় টেস্টের পরই ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড ঘোষণা করবে দেশটির ক্রিকেট বোর্ড। তার আগে বোর্ডের একাধিক সূত্র থেকে জানানো হয়, স্টোকস আর হেলস দু’জনকেই স্কোয়াডে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ব্রিস্টল কেলেঙ্কারির পর দুই মাসেরও বেশি সময় মাঠের বাইরে ছিলেন স্টোকস। তবে গত সপ্তাহে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তাকে পেশাদারী ম্যাচ খেলতে অনুমতি দেয়। তিনি ইংল্যান্ড ছেড়ে জন্মভূমি নিউজিল্যান্ডের ঘরোয়া লিগের দল ক্যান্টাবুরিতে নাম লেখান। প্রতিযোগিতামূলক ম্যাচে প্রত্যাবর্তনটা মোটেই ভালো হয়নি ইংল্যান্ডের অলরাউন্ডার স্টোকসের। ব্যাটে-বলে কোনো সুবিধেই করতে পারেননি বিতর্কিত এ তারকা। পাশাপাশি ম্যাচও হেরেছে তার দল।

ফোর্ড কাপে ৫০ ওভারের ম্যাচে নিজ দলের প্রথম ম্যাচে ব্যর্থ ডানহাতি তারকা স্টোকস। ওটাগোর বিপক্ষে হারের ম্যাচে সাত বলে দুই রান করে বোল্ড হন তিনি। পরে বোলিং করেও ছিলেন উইকেট শূন্য। ৯ ওভার বল করে খরচ করেন ৪৯ রান। তার দল হারে ৩ উইকেটে।

উল্লেখ্য, গত ২৪ সেপ্টেম্বর ইংল্যান্ডের ব্রিস্টলে বাজে এক ঘটনায় জড়িয়ে পড়েন স্টোকস। নাইটক্লাবের বাইরে মদ্যপ অবস্থায় একজনকে অন্তত ১৫টি ঘুশি মারেন তিনি। এ ঘটনা সিসি ক্যামেরায় ধরা পড়ে। পরে অভিযুক্ত স্টোকসকে পুলিশ গ্রেফতার করে। কিন্তু শর্তসাপেক্ষে ছেড়ে দেওয়া হয়। জানিয়ে দেওয়া হয় তদন্তের স্বার্থে আবারও ডাকা হবে। এমন ঘটনায় বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি হয় ইংল্যান্ড শিবিরে। তাকে বাদ দেওয়া হয় অ্যাশেজের ইংলিশ দল থেকে।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, ৪ ডিসেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।