ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতের টেস্ট দলে অভিষিক্ত বুমরাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
ভারতের টেস্ট দলে অভিষিক্ত বুমরাহ জাসপ্রিত বুমরাহ / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভারতের রঙিন জার্সিতে নিয়মিত মুখ। পেস বোলিংয়ে হয়ে উঠেছেন নির্ভরতার প্রতীক। ২৮টি ওয়ানডে ও ৩০টি টি-টোয়েন্টি খেলে ফেলেছেন। বিশ্ব ক্রিকেটের অন্যতম প্রতিভাবান বোলার জাসপ্রিত বুমরাহর সাদা পোশাকে অভিষেকের অপেক্ষার অবসান হচ্ছে খুব শিগগিরই।

প্রথমবারের মতো টেস্ট দলে ২৩ বছর বয়সী বুমরাহ। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ১৭ সদস্যের ঘোষিত স্কোয়াড শোভা পাচ্ছে তার নাম।

আগামী ৫ জানুয়ারি কেপটাউনে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এরপর ৬টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দু’দল।

চলমান শ্রীলঙ্কা সিরিজে (টেস্ট) বিশ্রামে থাকা ভুবনেশ্বর কুমার ও হার্দিক পাণ্ডে ফিরেছেন। বর্তমান স্কোয়াডে থাকা স্পিনার কুলদীপ যাদব ও ভুবনেশ্বরের জায়গায় সিরিজের (৩ ম্যাচ) শেষ দুই টেস্টের জন্য দলভুক্ত হওয়া অলরাউন্ডার বিজয় শঙ্করকে রাখা হয়নি। ঋদ্ধিমান সাহার ব্যাকআপ উইকেটরক্ষক হিসেবে ডাক পেয়েছেন ২৩টি টেস্ট খেলা পার্থিব প্যাটেল।

দ. অাফ্রিকা ট্যুরে ভারতের টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), মুরালি বিজয়, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, চেতশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, হার্দিক পাণ্ডে, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, উমেশ যাদব, পার্থিব প্যাটেল, জাসপ্রিত বুমরাহ।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, ৫ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।