ঢাকা, শনিবার, ১৪ আশ্বিন ১৪৩০, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৫ রবিউল আউয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টিতেও বিশ্রামে কোহলি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
টি-টোয়েন্টিতেও বিশ্রামে কোহলি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দক্ষিণ আফ্রিকা সফর সামনে রেখে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য বিশ্রাম পান বিরাট কোহলি। যা অব্যাহত থাকবে টি-টোয়েন্টিতেও। অর্থাৎ, সীমিত ওভারের দুই ফরমেটেই ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। নতুন মুখ তিনজন।

১৮ বছরের তরুণ অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর, ব্যাটসম্যান দীপক হুদা ও পেসার বাসিল থাম্পি। কারোরই আন্তর্জাতিক অভিষেক হয়নি। গত বছরের জুনে টি-টোয়েন্টিতে অভিষেকের পর আর আন্তর্জাতিক ম্যাচে সুযোগ না পাওয়া ফাস্ট বোলার জয়দেব ‍উনাদকাত ডাক পেয়েছেন।

শিখর ধাওয়ান ও ভুবনেশ্বর কুমারও টি-টোয়েন্টিতে বিশ্রামে থাকবেন। সেপ্টেম্বরের পর থেকে সীমিত ওভারে ক্রিকেটের বাইরে থাকা লোকেশ রাহুল রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে পারেন।

দক্ষিণ আফ্রিকা সফর সামনে রেখে প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পাওয়া জাসপ্রিত বুমরাহ নতুন চেহারার পেস অ্যাটাকে নেতৃত্ব দেবেন। সঙ্গে আছেন মোহাম্মদ সিরাজ, গত মাসে যার টি-টোয়েন্টি অভিষেকটা ছিল হতাশার। রাজকোটে অনুষ্ঠিত ম্যাচটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে চার ওভারের ৫৩ রানের খরুচে বোলিং একটি উইকেট নেন ২৩ বছর বয়সী ডানহাতি।

চলমান টেস্ট সিরিজের পর ধর্মশালায় ১০ ডিসেম্বর তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। পরবর্তী দুই ম্যাচ ১৩ ও ১৭ ডিসেম্বর। কটকে ২০ ডিসেম্বর থেকে টি-টোয়েন্টি সিরজ শুরু। শেষ দু’টি ইন্দোর ও মুম্বাইয়ে ২২ ও ২৪ ডিসেম্বর।

ভারতের ওয়ানডে স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, অজিঙ্কা রাহানে, শ্রেয়াস আইয়ার, মানিশ পান্ডে, কেদার যাদব, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পাণ্ডে, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুগেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কাউল।

টি-টোয়েন্টি স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, মানিশ পাণ্ডে, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পাণ্ডে, ওয়াশিংটন সুন্দর, যুগেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, দীপক হুদা, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, বাসিল থাম্পি, জয়দেব উনাদকাত।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, ৫ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa