ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চান্দিমাল বীরত্বে লড়াই করলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
চান্দিমাল বীরত্বে লড়াই করলো শ্রীলঙ্কা ছবি:সংগৃহীত

দিনেশ চান্দিমালের ১৬৪ রানের অসাধারণ ইনিংসের ওপর ভর করে ভারতের বিপক্ষে লড়াই করলো শ্রীলঙ্কা। দিল্লিতে তৃতীয় টেস্টের চতুর্থ দিনে নিজেদের প্রথম ইনিংসে ৩৭৩ রানে সবকটি উইকেট হারায় লঙ্কানরা। যদিও ভারত এখনও ১৬৩ রানে এগিয়ে রয়েছে।

আগের দিন অ্যাঞ্জেলো ম্যাথিউজের সঙ্গে ১৮১ রানের দুর্দান্ত জুটি গড়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দেন ডানহাতি ব্যাটসম্যান চান্দিমাল। পরে ১৪৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

যেখানে লঙ্কানরা নয় উইকেট হারিয়ে ৩৫৬ রান করেছিল।

চতুর্থ দিন ব্যাটিংয়ে নেমে দেড়’শ রান পূর্ণ করেন চান্দিমাল। শেষে ৩৬১ বল মোকাবেলা করে ২১টি চার ও একটি ছক্কায় ১৬৪ করে ইশান্স শর্মার বলে আউট হন। এর আগে টেস্ট ক্রিকেটে শ্রীলঙ্কার হয়ে সবচেয়ে কম ইনিংস খেলে ১০টি সেঞ্চুরির কীর্তি গড়েন অধিনায়ক দিনেশ চান্দিমাল। দিল্লি টেস্টে ভারতের সংগ্রহের জবাবে চাপের মুখে দলের হাল ধরেন তিনি।

ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি করে উইকেট পান ইশান্ত শর্মা ও রবিচন্দ্রন অশ্বিন। ভারত নিজেদের প্রথম ইনিংসে সাত উইকেট হারিয়ে ৫৩৬ রানে ইনিংস ঘোষণা করে।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ০৫ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।