ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কিউইদের বিপক্ষে ক্যারিবীয় ওয়ানডে, টি-২০ দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
কিউইদের বিপক্ষে ক্যারিবীয় ওয়ানডে, টি-২০ দল ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। গত সেপ্টেম্বরে ওয়ানডে টিমে ফেরা ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলস নিজেদের জায়গা ধরে রেখেছেন।

২০১৫ বিশ্বকাপের পর দলে ডাক পেলেন ৩৫ বছর বয়সী বাঁহাতি স্পিনার নিকিতা মিলার। আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় পেসার রন্সফোর্ড বিটন।

এছাড়াও ১৫ সদস্যের ওডিআই স্কোয়াডে ফিরেছেন শ্যানন গ্যাব্রিয়েল। বাদ পড়েছেন জার্মেইন ব্ল্যাকউড, মিগুয়েল কামিন্স ও দেবেন্দ্র বিশু।

টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন ৩৬ বছর বয়সী ফাস্ট বোলার রায়াদ এমরিত। সংক্ষিপ্ত সংস্করণের টিমে ফিরেছেন ইংল্যান্ডে সবশেষ সিরিজ মিস করা স্যামুয়েল বদ্রি ও আন্দ্রে ফ্লেচার। রাখা হয়নি অ্যাশলে নার্সকে। ওয়ানডে স্কোয়াডে থাকলেও টি-টোয়েন্টিতে নেই সময়ের অন্যতম বিস্ফোরক ব্যাটসম্যান এভিন লুইস।

বর্তমানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলছে দু’দল। ১-০ তে এগিয়ে ব্ল্যাক ক্যাপসরা। হ্যামিল্টনে ৯ ডিসেম্বর থেকে শুরু দ্বিতীয় ও শেষ টেস্ট। আগামী ২০ ডিসেম্বর প্রথম ওয়ানডে মাঠে গড়াবে। বাকি দুই ম্যাচ ২৩ ও ২৬ ডিসেম্বর। তিনটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৯ ডিসেম্বর, ১ ও ৩ জানুয়ারি।

ও. ইন্ডিজ ওয়ানডে স্কোয়াড: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, মারলন স্যামুয়েলস, জেসন মোহাম্মদ, কাইল হোপ, শাই হোপ (উইকেটরক্ষক), অ্যাশলে নার্স, রভম্যান পাওয়েল, সুনীল আমব্রিস, রন্সফোর্ড বিটন, শ্যানন গ্যাব্রিয়েল, আলজারি জোসেফ, নিকিতা মিলার, কেসরিক উইলিয়ামস।

টি-২০ স্কোয়াড: কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), ক্রিস গেইল, আন্দ্রে ফ্লেচার, চাদউইক ওয়ালটন, মারলন স্যামুয়েলস, জেসন মোহাম্মদ, কাইরন পোলার্ড, রভম্যান পাওয়েল, সুনীল নারাইন, স্যামুয়েল বদ্রি, রন্সফোর্ড বিটন, রায়াদ এমরিত, জেরম টেইলর, কেসরিক উইলিয়ামস।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, ৫ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।