ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শেষ ম্যাচে চিটাগংয়ের উড়ন্ত জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
শেষ ম্যাচে চিটাগংয়ের উড়ন্ত জয় রাজশাহী কিংস ও চিটাগাং ভাইকিংস এর মধ্যকার খেলা- ছবি: শোয়েব মিথুন

বিপিএলের এবারের আসরে শেষ চারের দৌড়ে ছিটকে পড়া চিটাগং ভাইকিংস ও রাজশাহী কিংস লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচটি খেলে ফেললো। ৪৫ রানের দাপুটে জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করলো সৌম্য-তাসকিনদের চিটাগং।

১২ ম্যাচের মধ্যে ৮টি হারের বিপরীতে তৃতীয় জয়ের দেখা পেল চিটাগং (বৃষ্টিতে এক ম্যাচ পরিত্যক্ত)। চার জয় ও আট ম্যাচে হারলো রাজশাহী।

১৯৫ রানের চ্যালেঞ্জিং টার্গেট তাড়া করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৪৯ করতে সমর্থ হয় রাজশাহী। ওয়ানডাউনে নেমে ২৬ বলে ৬২ রানের বিস্ফোরক ইনিংস উপহার দেন সামিত প্যাটেল। আর কেউই নিজেদের মেলে ধরতে পারেননি। মুমিনুল হক ৯, রনি তালুকদার ৬, মুশফিকুর রহিম ১৫, জাকির হাসান ১৯, জেমস ফ্রাঙ্কলিন ১৭, মেহেদি হাসান মিরাজ ৬ রানে সাজঘরের পথ ধরেন।

৪ ওভারে ১৬ রান খরচায় একাই চারটি উইকেট দখল করেন সিকান্দার রাজা। সানজামুল ইসলাম দু’টি এবং তাসকিন আহমেদ, রায়াদ এমরিত ও ব্যাট হাতে ঝড় তোলা লুইস রিসি একটি করে উইকেট নেন।

এর আগে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে  নিয়ম রক্ষার ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহী দলপতি মুশফিক। ব্যাটিংয়ে নেমে মাত্র দুই উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৯৪ রান তোলে ভাইকিংস।

৫৬ বলে ৮০ রানের ঝড়ো ইনিংসে অপরাজিত থাকেন ইংলিশম্যান লুইস রিসি। আরেক অপরাজিত ব্যাটসম্যান সিকান্দার রাজা ২০ বল খেলে ৪২ রান করেন। অধিনায়ক লুক রঞ্চির ব্যাট থেকে আসে ৩০ বলে ৪২। সৌম্য সরকার (১৭) জ্বলে উঠতে পারেননি।

চার ওভারে ১৮ রান খরচায় দু’টি উইকেটই নেন মেহেদি হাসান মিরাজ। ৪১ রানের খরুচে বোলিং করেন মোস্তাফিজুর রহমান।

মঙ্গলবারের (৫ ডিসেম্বর) প্রথম ম্যাচটিতে শীর্ষস্থানধারী কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৪ রানে হারিয়ে ঢাকা ডায়নামাইটসকে টপকে দ্বিতীয় স্থানে উঠে আসে খুলনা টাইটান্স।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, ৫ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।