ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তবুও বিষাদ ছুঁয়ে যায়নি মিরাজকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
তবুও বিষাদ ছুঁয়ে যায়নি মিরাজকে মেহেদি হাসান মিরাজ

ঢাকা: বিপিএলের চলতি আসরে এমন কোনো ঘটনাই ঘটেনি যা নিয়ে তৃপ্ত হতে পারেন রাজশাহী কিংস অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। রাজশাহীর জার্সি গায়ে ১২ ম্যাচে বল করে উইকেট পেয়েছেন ১০টি। সমান সংখ্যক ম্যাচে রান করেছেন ৯৩।

এদিকে তার দল ১২ ম্যাচের মধ্যে জয় পেয়েছে মাত্র ৪টিতে। অথচ বিপিএলের গত আসরের চাইতে এবার তুলনামূলভালো দল রাজশাহী কিংস।

তার পরেও দৈন্য ব্যাটিং ও বোলিংয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছে শেষ চারের আগেই। এমতাবস্থায় তার মন খারাপ থাকাটাই স্বাভাবিক ছিলো।

কিন্তু মঙ্গলবার (০৫ ডিসেম্বর) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তাকে ঠিক সেভাবে দেখা গেল না। বরং পুরো সংবাদ সম্মেলন জুড়েই ছিলেন হাসিখুশি। মোটেও হতাশ হননি। টুর্নামেন্ট থেকে বিদায়েও বিষাদে ভর করেনি তার ক্রিকেটীয় মনে। পুরো বিষয়টিকেই নিয়েছেন স্পোর্টিংলি। ‘যেমন হওয়া উচিত ছিলো তেমন হয়নি। তারপরেও যতটুকু হয়েছে তাতে আমি খুশি। কেননা দিন শেষে খেলাটি ক্রিকেট। তবে এটা ঠিক যতটুকু প্রত্যাশা ছিল ততটুকু হয়নি। ’

কেন হয়নি? সাংবাদিকদের করা এমন প্রশ্নের জবাবে মিরাজ দায়ী করলেন ভাগ্যকে।  ‘আমার কাছে মনে হয় প্রথম থেকেই ভাগ্য আমাদের সঙ্গে ছিলো না। কারণ আমাদের প্রধান প্লেয়ারগুলোই ইনজুরিতে ছিলো। এটাই আমাদের সবচাইতে বড় দুর্বল দিক যা আমাদের ব্যাকফুটে নিয়ে গেছে। ’

সত্যিইতো বলেছেন মিরাজ। মোস্তাফিজ, লিন্ডেল সিমন্স, ডুয়াইন স্মিথ এবং ড্যারেন স্যামির মতো টি-টোয়েন্টি ক্রিকেটাররা ইনজুরিতে না পড়লে এমন অসময়ে টুর্নামেন্ট ছাড়া হতে হতো না গতবারের রানার আপ দলটিকে।

বিপিএলের চলতি আসরে গ্রুপ পর্বে ১২ ম্যাচে ৪ জয় ও ৮ হারে ৮ পয়েন্ট নিয়ে ৭ দলের মধ্যে টেবিলের ৬ নম্বরে থেকে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে মিরাজের দল রাজশাহী কিংস।        

বাংলাদেশ সময়: ২৩৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৭
এইচএল/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।