ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

রংপুরের ফাইনালে ওঠার স্বপ্ন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৭
রংপুরের ফাইনালে ওঠার স্বপ্ন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বিপিএলের প্রথম আসরের (২০১২) পর থেকে নিয়মিত মুখ রংপুর রাইডার্স। একবারই তারা শেষ চারে থেকে প্লে-অফ খেলেছিল। কখনো ফাইনাল খেলা হয়নি। এবার সেই আক্ষেপ ঘোঁচাতে চায় নতুন মালিকানায় তারকাখচিত মাশরাফির দল। এক বছরের বিরতিতে লিগ পর্বের বাধা পেরিয়ে পরবর্তী রাউন্ডে চোখ রাখছে রংপুর।

২০১৩ ও ২০১৬ ইভেন্টে (২০১৪ তে বিপিএল হয়নি) পঞ্চম স্থানে থেকে বিদায় নিয়েছিল রাইডার্স শিবির। দ্বিতীয়বারের মতো শেষ চারে ওঠা দলটির স্বপ্ন এখন একটিই।

বিপিএল ফাইনাল। সেই যাত্রায় কতটুকু সফল হবে সেটা এখনই বলা মুশকিল। এটাও ঠিক টি-২০ ক্রিকেটের বড় বিজ্ঞাপন ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম রুদ্রমূর্তি ধারণ করলে সেই স্বপ্নপূরণ বাস্তবে রুপ দেয়া দলটির জন্য মোটেও অসম্ভব হবে না!

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)সেই স্বপ্নের ফাইনালে ওঠার প্রথম ধাপে এলিমিনেটর ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই। পরবর্তী বাধা দ্বিতীয় কোয়ালিফায়ার। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুর ২টায় এলিমিনেটরে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্সকে মোকাবেলা করবে টম মুডির শিষ্যরা। সন্ধ্যা ৭টায় প্রথম কোয়াফায়ার ম্যাচে মাঠে নামবে দুই শীর্ষ টিম কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। বিজয়ীরা সরাসরি চলে যাবে ফাইনালে।

প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দলের সুযোগ থাকবে। তারা পয়েন্ট টেবিলের তিন ও চার নম্বর দলের মধ্যকার এলিমিনেটর জয়ীর সামনে পড়বে। ১০ ডিসেম্বরের দ্বিতীয় কোয়ালিফায়ারে নির্ধারিত হবে দ্বিতীয় ফাইনালিস্ট। ১২ ডিসেম্বরের শিরোপা নির্ধারণী লড়াইয়ের মধ্য দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের পর্দা নামবে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ৭ ডিসেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।