ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

ক্রিকেট

গেইল ঝড়ে কোণঠাসা খুলনা টাইটান্স

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
গেইল ঝড়ে কোণঠাসা খুলনা টাইটান্স ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেপিয়ামে এই মুহূর্তে বইছে ঝড়। না এই ঝড় আবহাওয়াগত সৃষ্ট কোন ঝড় নয়। ঝড়টি বইছে ক্যারিবীয় ‘ব্যাটিং দানব’ ক্রিস গেইলের ব্যাট থেকে। খুলনা টাইটান্স বোলারদের বলই তার এই ঝড়ের উতৎ। বিপিএলের এলিমিনেটর ম্যাচে খুলনার দেয়া ১৬৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে এই তাণ্ডব চালাচ্ছেন গেইল।

ঝড়ের শুরুটা গেইল করেছিলেন রংপুরের ব্যাটিং ইনিংসের প্রথম ওভার থেকেই। তবে তখনও তা ছিলো কিছুটা ধীরগতির।

ওভারের তৃতীয় বলে আবু জায়েদ রাহিকে লং-অফের উপর দিয়ে ফেলে দেন সীমানার বাইরে। ব্যাস ওইটুকুতেই থামেন।

কিন্তু পরের ওভারেই সেই ধীরগতির রুপ নেয় তাণ্ডবে। দ্বিতীয় ওভারে মাহমুদউল্লাহ রিয়াদকে দুই চার ও এক ছয়ে দলকে এনে দেন ১৪ রান। তৃতীয় ওভারে সোহাগ গাজী ও ব্রেন্ডন ম্যাককালাম আউট হলে গেইল তাণ্ডব কিছুটা প্রশমিত হয়।

এরপর আবার ৫ম ওভোরে আর্চারের ওভারে সেই ঝড়ে কাঁপন ধরে শের-ই-বাংলার গ্যালারিতে। একটি দুটি নয় ১৫ রানে নিয়ে আর্চারের বোলিং লাইনআপ তছনছ করে দেন। ষষ্ঠ ওভারে কিছুটা ধীরগতির ব্যাট চালিয়ে রাহিকে একটি ছয় ও সিঙ্গেল নিয়েই ক্ষান্ত থাকেন। তখন তার ব্যক্তিগত সংগ্রহ ২২ বলে ৪৪ রান। বিপিএলের চলতি আসরের তৃতীয় অর্ধশতক থেকে তখন মাত্র ৬ রান দুরে তিনি।

তবে তা ছুঁয়ে ফেলতে খুব বেশি সময় নেননি। পরের ওভারে মো: ইরফানের একেবারে প্রথম বলে ছয় মেরে ২৩ বলে তা পূর্ণ করেন। দেখা যাক ক্রিস গেইলের এই ঝড় কখন থামাতে সক্ষম হন খুলনা বোলাররা।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ৮ ডিসেম্বর,২০১৭
এইচএল/ এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।