ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ পর্ব শেষ করতে ঢাকায় হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
বাংলাদেশ পর্ব শেষ করতে ঢাকায় হাথুরুসিংহে ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব গতকালই নিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে, এমনটি জানায় শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা শেষ করতে বাংলাদেশে এসে পৌঁছেছেন টাইগারদের বিদায়ী এ কোচ। শনিবার বাংলাদেশ সময় সকাল ১১টা ৩০ মিনিটে তিনি ঢাকায় পৌঁছান।

এর আগে এক বিবৃতিতে স্বদেশী হাথুরুসিংহেকে তিন বছরের জন্য কোচ ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। ২০ ডিসেম্বর থেকে লঙ্কানদের দায়িত্ব হাতে নেবেন।

যেদিন থেকে শুরু ভারতের বিপক্ষে টি-২০ সিরিজ। তবে হাথুরুর প্রথম পূর্ণ অ্যাসাইনমেন্ট হবে বাংলাদেশ সফর দিয়ে। আগামী জানুয়ারিতে দু’টি টেস্ট খেলতে আসার কথা তাদের।

বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার চুক্তি ছিল ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু অক্টোবরে ভুলে থাকার মতো দক্ষিণ আফ্রিকা সফর চলাকালীন মাঝপথে এসে তিনি বিসিবি সভাপতি বরাবর তার পদত্যাগপত্র পাঠান। সিরিজ শেষে দ. আফ্রিকা থেকে সরাসরি চলে যান অস্ট্রেলিয়ায় পরিবারের কাছে।

২০১৪ সালের মে মাসে বাংলাদেশের প্রধান কোচ হিসেবে শেন জার্গেনসেনের স্থলাভিষিক্ত হয়েছিলেন ৪৯ বছর বয়সী হাথুরুসিংহে। লাল-সবুজের ক্রিকেটকে অন্য উচ্চতায় তুলে ধরার কারিগর হিসেবে অন্যতম সফল কোচদের একজন হয়ে থাকবেন তিনি।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, ০৯ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।