ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দূষিত দিল্লি নিয়ে আইসিসিও চিন্তিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
দূষিত দিল্লি নিয়ে আইসিসিও চিন্তিত ছবি:সংগৃহীত

ক্রিকেট মাঠে এর আগে মনে হয় এমন দৃশ্য দেখা যায়নি, দূষণ রোধে মাস্ক পরে মাঠে নেমেছেন ক্রিকেটাররা! ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার দিল্লি টেস্টে এমনটি দেখা যায়। যা নিয়ে ক্রিকেট বিশ্বে কম তোলপাড় হয়নি। এবার এই সমস্যা নিয়ে ভাবতে শুরু করল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলও (আইসিসি)।

দূষণের ফলে দিল্লি টেস্টে ক্রিকেটারদের বেশ ভুগতে হয়েছে। অনেকেই মাঠের মধ্যেই অসুস্থ হয়ে পড়েছিলেন, দু’য়েক জনকে বমিও করতে দেখা যায়।

তাই আগামী ফেব্রুয়ারিতে আইসিসির বৈঠকে এই নিয়ে বিস্তারিত আলোচনা হবে বলেই জানা গেছে। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার এক বিবৃতিতে জানিয়েছে, দিল্লি টেস্টে দূষণের খবর আইসিসির কাছে পৌঁছেছে এবং মেডিক্যাল কমিটিকে বিষয়টি দেখার নির্দেশও দেওয়া হয়েছে। যাতে ফেব্রুয়ারির মিটিংয়ে এই নিয়ে সঠিক পথে আলোচনা করা যায়।

সব সময়ই শীতে বাজে আবহাওয়া ধারণ করে দিল্লিতে। কুয়াশার সঙ্গে ধুলো মিশে একাকার হয়ে যায়। আর বিশ্ব স্বাস্থ্য সংস্থার দাবি, দূষণের পরিমাণ ১৮ গুণ বেশি রয়েছে দিল্লিতে। বাতাসে গ্রহণযোগ্য পিএম-২.৫ (বস্তুকণা) এর মাত্রা ১০। সেখানে দিল্লির বাতাসে এর পরিমাণ ৩০০!

এদিকে বিসিসিআই ইতিমধ্যে দিল্লিকে জানিয়ে দিয়েছে নভেম্বর, ডিসেম্বরে কোনো আন্তর্জাতিক ম্যাচ দেওয়া হবে না। যার প্রভাব পড়তে পারে আইসিসির ভবিষ্যৎ টুর্নামেন্টগুলোতেও।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, ০৯ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।