ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাঁচা-মরার ম্যাচে রংপুরের লক্ষ্য একটাই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
বাঁচা-মরার ম্যাচে রংপুরের লক্ষ্য একটাই রংপুর রাইডার্স-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: কোয়ালিফায়ার ম্যাচ বলে কথা। কোনো রকম পা হরকালেই টুর্নামেন্ট থেকে বিদায় ঘণ্টা বেজে যাবে। এমন বাঁচা-মরার লড়াইয়ে যে দু’দল খেলবে তাদের উভয়ের লক্ষ্য একটাই হওয়ার কথা। আর সেটি হলো জয়।

বলছিলাম বিপিএলের চলতি আসরে রোববার (১০ ডিসেম্বর) রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যকার ম্যাচ নিয়ে।

হ্যাঁ, এমন বাস্তবতাকে সামনে রেখেই রোববার সন্ধ্যা ৬ টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোকাবেলা করবে মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স।

যেখানে অনুমিতভাবেই রংপুরের লক্ষ্য জয়।

শনিবার (৯ ডিসেম্বর) সেই কথাটিই বাংলানিউজকে জানালেন রংপুর রাইডার্স ম্যানেজার ডাঃ আনোয়ারুল ইকবাল, ‘আমাদের লক্ষ্য একটিই, জয়। এটা যেহেতু ডু অর ডাই ম্যাচ সেহেতু দ্বিতীয় আর কোন লক্ষ্যই নেই। অলআউট খেলতে হবে আমাদের। ’

এমন অলআউট খেলা উপহার দিয়েই তো শুক্রবার (৮ ডিসেম্বর) এলিমিনেটর ম্যাচে খুলনা টাইটানসকে টুর্নামেন্ট থেকে বিদায় করলো মাশরাফির রংপুর। যেখানে ব্যাট হাতে একচ্ছত্র আধিপত্য দেখিয়েছেন দলের সাইক্লোন ব্যাটসম্যান ক্রিস গেইল। ৫১ বলে তার অপরাজিত ১২৬ রানের ‘খুনে’ ইনিংসে ১৬৮ রান করেও শেষ রক্ষা হলো না মাহমুদউল্লাহ রিয়াদদের।

তবে গেইলের জ্বলে ওঠার দিন নিস্প্রভ ছিলেন ব্র্যান্ডন ম্যাককালাম। রানের খাতা না খুলেই ফিরেছেন ড্রেসিংরুমে। ওই ম্যাচে ম্যককালাম জ্বলে ওঠেননি সত্যি। তবে কুমিল্লার বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে এই কিউই বিষ্ফোরক ব্যাটসম্যান ঠিকই জ্বলে উঠবেন বলে প্রত্যাশা করছেন এই রংপুর ম্যানেজার।

তিনি আরও বলেন, ‘ম্যাককালামের কাছ থেকে আশা করছি। যদি খেলা হয় দেখেন না ও কী খেলে। চ্যাম্পিয়ন প্লেয়ার বলে কথা। ’

তিনি এমন আশা করছেন ঠিক আছে। কিন্তু ম্যাচটিকে ইতোমধ্যেই শঙ্কায় ফেলে দিয়েছে বৃষ্টি। আবহাওয়া অধিদপ্তরের দেয়া তথ্যমতে শনিবারের ধারাবাহিকতায় ম্যাচের দিনও বৃষ্টি হবে। যদি সত্যিই তাই হয় এবং ম্যাচ অনুষ্ঠিত না হয় তাহলে বাইলজ অনুযায়ী গ্রুপ পর্বে টেবিলের শীর্ষে থাকায় কুমিল্লা উঠে যাবে ফাইনালে।

আর যদি বৃষ্টি থেমে কার্টেল ওভারে গড়ায়, সে ক্ষেত্রে সর্বনিম্ন ৫ ওভার করে খেলা হবে। সেটিও না হলে কাট অফ টাইমের পরে সুপার ওভার (১ ওভার) অনুষ্ঠিত হবে। সুপার ওভার খেলা সম্ভব না হলে বাইলজ অনুসারে খেলা নিস্পত্তি হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, ৯ ডিসেম্বর ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।