ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কিউই বোলিং তোপে দিশেহারা উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
কিউই বোলিং তোপে দিশেহারা উইন্ডিজ ছবি: সংগৃহীত

হ্যামিল্টন টেস্টের প্রথম ইনিংসে নিউজিল্যান্ডকে ৩৭৩ রানে অলআউট করে নিজেদের ব্যাটিংয়ে দিশেহারা ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ বাঁচানোর ম্যাচে দ্বিতীয় দিন শেষে ১৫৮ রানে পিছিয়ে ক্যারিবীয়রা। হাতে ২ উইকেট। ৬৪ ওভার শেষে স্কোর ৮ উইকেটে ২১৫।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত রেমন রেইফার ২২ ও মিগুয়েন্স কামিন্স ১০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ওপেনার ক্রেইগ ব্রাথওয়েটের ব্যাট থেকে আসে ৬৬।

শিমরন হেটমায়ার ২৮, শাই হোপ ১৫, রোস্টন চেজ ১২, শেন ডউরিচ ৩৫, কেমার রোচ ১৭ রানে সাজঘরের পথ ধরেন। এক ম্যাচের নিষেধাজ্ঞায় জেসন হোল্ডারের অধিনায়কত্ব ক্রেইগ ব্রাথওয়েটের কাঁধে।

টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, নেইল ওয়াগনার ও কলিন ডি গ্র্যান্ডহোম প্রত্যেকেই দু’টি করে উইকেট নিয়েছেন।

এর আগে আগের দিনের করা সাত উইকেটে ২৮৬ রানের সঙ্গে ৮৭ রান যোগ করে থামে কিউইরা। সর্বোচ্চ ৮৪ রান করেন জিত রাভাল। আরেক ওপেনার টম ল্যাথাম ২২, অধিনায়ক কেন উইলিয়ামসন ৪৩, রস টেইলর ১৬, হেনরি নিকোলস ১৩, মিচেল স্যান্টনার ২৪, কলিন ডি গ্র্যান্ডহোম ৫৮, শেষদিকে টম ব্লান্ডেল ২৮, টিম সাউদি ৩১ রান করে আউট হন। ৩৭ রানে অপরাজিত থাকেন ট্রেন্ট বোল্ট।

চারটি উইকেট দখল করেন শ্যানন গ্যাব্রিয়েল। কেমার রোচ নেন তিনটি। মিগেল কামিন্স দু’টি ও অন্যটি পান পেস বোলিং অলরাউন্ডার রেইফার।

দুই ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে ব্ল্যাক ক্যাপসরা। ওয়েলিংটন টেস্টে ইনিংস ব্যবধানে হার মানে সফরকারীরা। টেস্টের পর সীমিত ওভারের সিরিজে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দু’দল।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ১০ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।