ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

১১২ রানে অলআউটের লজ্জায় ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
১১২ রানে অলআউটের লজ্জায় ভারত ছবি:সংগৃহীত

১৭ বছর আগে এই শ্রীলঙ্কার বিপক্ষেই শারজায় চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ৫৪ রানে অলআউটের লজ্জায় ডুবেছিল গাঙ্গুলি-টেন্ডুলকারের ভারত। এবার ঘরের মাঠে লঙ্কান বোলারদের সামনে আরও একবার নাকানিচুবানি খেল টিম ইন্ডিয়ার ব্যাটিং লাইনআপ।

নিজেদের ওয়ানডে ইতিহাসে নতুন করে সর্বনিম্ন রানে গুটিয়ে যাওয়ার শঙ্কা কাটিয়ে উঠলেও ৩৮.২ ওভার খেলে ১১২ রানে থামে স্বাগতিকদের ইনিংস।  ধোনি-যাদবের ৪১ রানের অষ্টম উইকেট জুটিতে রক্ষা পায় স্বাগতিক শিবির।

...ধর্মশালায় হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ে নামতে হয় ভারতকে। সীমিত ওভারে বিশ্রামে থাকা বিরাট কোহলির অধিনায়কত্ব রোহিত শর্মার কাঁধে।

বোলিং পিচে শুরু থেকেই দিশেহারা কোহলিবিহীন ভারতের ব্যাটিং। ১৬ রানেই নেই পাঁচ উইকেট। ২৯ রানে সাত উইকেটের পতনের পর ওয়ানডেতে সর্বনিম্ন স্কোরে অলআউট হওয়ার আশঙ্কা জাগে।

২০০৪ সালে হারারেতে শ্রীলঙ্কার বিপক্ষেই ৩৫ রানে সবকটি উইকেট হারিয়েছিল জিম্বাবুয়ে। যা এখন পর্যন্ত ওডিআইতে এক ইনিংসে সর্বনিম্ন রান।

...টিম ইন্ডিয়ার একমাত্র কান্ডারি হয়ে খেলা ধোনি ৬৫ রানে আউট হন।  ৮৭ বলে ১০টি চার ও দুটি ছক্কায় নিজের ইনিংস সাজিয়ে তিনি বুঝিয়ে দিলেন এখনও ফুরিয়ে যাননি।  

কিন্তু দলের বড় সংগ্রহ আর হয়ে ওঠেনি। সাবেক অধিনায়কের পাশাপাশি দুই অঙ্কের ঘরে পৌঁছান হার্দিক পান্ডিয়া (১০) ও কুলদীপ যাদব (১৯)।  ধোনির বিদায়ে ভারতের ইনিংসের সমাপ্তি ঘটে। যুভেন্দ্র চাহালের সঙ্গে শেষ উইকেট জুটিতে আসে ২৫।

লঙ্কান বোলারদের মধ্যে টানা ১০ ওভার বল করে চার মেডেন সহ মাত্র ১৩ রানের বিনিময়ে চারটি উইকেট তুলে নেন সুরাঙ্গা লাকমাল। দুটি উইকেট পান নুয়ান প্রদীপ।  একটি করে নেন অ্যাঞ্জেলো ম্যাথুস, থিসারা পেরেরা, আকিলা ধনাঞ্জয়া ও সাচিত পাথিরানা।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ১০ ডিসেম্বর, ২০১৭
এমআরএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।