ঢাকা, শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

ক্রিকেট

সোমবার ফের খেলবে রংপুর-কুমিল্লা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
সোমবার ফের খেলবে রংপুর-কুমিল্লা ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। ফাইনালে যাওয়ার গুরুত্বপূর্ণ এ ম্যাচে টসে জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন কুমিল্লা অধিনায়ক তামিম ইকবাল। কিন্তু বৃষ্টির কারণে দীর্ঘ সময় খেলা বন্ধ থাকলে ম্যাচটি আগামীকাল (সোমবার, ১০ ডিসেম্বর) ফের খেলার নির্দেশনা আসে।

বৃষ্টির আগে সাত ওভার পর্যন্ত খেলা হয়। এরপর খেলার নির্ধারিত সময় পেরিয়ে গেলে কুমিল্লা খেলতে অস্বীকৃত জানায়।

কিন্তু রংপুর খেলতে চায়। কেননা লিগে পয়েন্টে এগিয়ে থাকায় কুমিল্লা ফাইনালে চলে যাওয়ার বিপিএল নিয়ম রয়েছে।  

আগামীকাল ম্যাচটি সন্ধ্যা ছয়টায় অনুষ্ঠিত হবে। আজকের ম্যাচ যেখানে শেষ হয়েছে ঠিক সেখান থেকেই শুরু হবে। যদিও এই ম্যাচের রিজার্ভ ডে রাখা হয়নি।

এর আগে যেখানে এক উইকেট হারিয়ে ৫৫ রান তোলে রংপুর। আগের ম্যাচে সেঞ্চুরি করা ক্রিস গেইল এদিন মাত্র তিন রানেই বিদায় নেন। ১০ বলে খেলে তিনি মেহেদি হাসানের শিকার হন। তবে ‍আরেক ওপেনার জনসন চার্লস ২৬ বলে চারটি চার ও সমান ছক্কায় ৪৬ রান করে অপরাজিত আছেন। তার সঙ্গে চার রানে মাঠ ছাড়েন ব্র্যান্ডন ম্যাককালাম।

এ ম্যাচে দু’দলই একটি করে পরিবর্তন এনেছে। ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গার পরিবর্তে ইসুরু উদানাকে একাদশে নিয়েছে রংপুর। জাতীয় দলের হয়ে খেলতে চলে গেছেন মালিঙ্গা। আর ডোয়েন ব্রাভোর পরিবের্ত লেগ স্পিনার গ্রায়েম ক্রেমারকে নিয়েছে কুমিল্লা।

রংপুর রাইডার্স: ক্রিস গেইল, জনসন চার্লস, ব্র্যান্ডন ম্যাককালাম, মোহাম্মদ মিঠুন, রবি বোপারা, নাহিদুল ইসলাম, রুবেল হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), নাজমুল হোসেন, ইসুরু উদানা, সোহাগ গাজী।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাশ, ইমরুল কায়েস, জস বাটলার, মারলন স্যামুয়েলস, শোয়েব মালিক, হাসান আলী, মেহেদি হাসান, গ্রায়েম ক্রেমার, আল-আমিন হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন।

মুশফিককে সরিয়ে টেস্ট অধিনায়ক সাকিব

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, ১০ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।