ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

ক্রিকেট

নাটকীয়তায় দ্বিতীয় দিনে গড়ালো বিপিএল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
নাটকীয়তায় দ্বিতীয় দিনে গড়ালো বিপিএল বিসিবি’র গ্রাউন্ডস ও ফ্যাসিলিটিস বিভাগের কর্মকর্তারা খেলোয়াড়দের সঙ্গে কথা বলছেন। ছবি: শোয়েব মিথুন/ বাংলানিউজ

ঢাকা: বিপিএলের চলতি আসরে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে যা ঘটলো তাকে নাটক না বললে বোধ হয় অন্যায়ই হবে। 

রোববার (১০ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানসের মধ্যকার ম্যাচটি শুরু হওয়ার ৩৫ মিনিট পরেই অনাহুত অতিথি হিসেবে আবির্ভূত হয় বৃষ্টি। ঘড়িতে সময় তখন সন্ধ্যা ৬টা বেজে ৩৫ মিনিট।

টস হেরে ব্যাটিংয়ে নামা মাশরাফির রংপুরের রান তখন ১ উইকেটে ৫৫। ব্যাটিংয়ে ৪৬ রানে জনসন চার্লস ও ৪ রানে ব্রেন্ডন ম্যাককালাম। ওভার শেষ হয়েছে ৭টি। ম্যাচের ঠিক এমন অবস্থায় বৃষ্টি বাগড়ায় বন্ধ হয়ে যায়। টানা বৃষ্টির পর কিছুটা কমে রাত ৮টা ৫৪ মিনিটে গ্রাউন্ডস কর্মীরা কাভার উঠাতে এলে তখন আবার বৃষ্টি শুরু হলে তা ঢেকে দেওয়া হয়।  

এরপর রাত ৯টা ২০ মিনিটে বৃষ্টি পুরোপুরি থেমে গেলে কাভার উঠিয়ে নেওয়া হয়। ঠিক তখনই মাঠে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক ও পরিচালক মাহবুব আনামের সঙ্গে কথা বলতে দেখা যায় দুই দলের অধিনায়ক মাশরাফি ও তামিমকে।

কিন্তু যৌক্তিক সমাধান মিলছিল না তাই উত্তেজিত হয়ে উঠেন তামিম। অবশ্য তার উত্তেজিত হওয়ারই কথা। কেননা টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী, বৃষ্টি বাগড়ায় খেলা বন্ধ হলে তার কাটঅফ টাইম নির্ধারিত ছিল রাত ৯টা ১৫ মিনিট পর্যন্ত। ততক্ষণে ওই সময় পার হয়ে গেছে।

অথচ বিপিএল গভর্নিং কাউন্সিল চাচ্ছিলো রোববারই ম্যাচের সমাধান করতে। তাতে করে তারা ম্যাচের সময় বাড়িয়ে দিলো কাটঅফ টাইমের সঙ্গে আরও দুই ঘণ্টা।

তামিমের আপত্তি সেখানেই। তার যুক্তি হলো যেহেতু বাইলজ অনুযায়ী রিজার্ভ ডে নেই তাই কাট অফ টাইম শেষ হলেই খেলা পরিত্যক্ত। সেক্ষেত্রে নিয়ম অনুযায়ী, পরিত্যক্ত ম্যাচে যারা পয়েন্ট টেবিলে এগিয়ে থাকবে তারাই টুর্নামেন্টের ফাইনালে উঠে যাবে। কিন্তু বিপিএল গভর্নিং কাউন্সিল তার কথায় কর্ণপাত করছিল না।

এ বিষয়টিকে কেন্দ্র করেই তর্কবিতর্ক চলার পর রাত ১০টা ১০ মিনিটে বিসিবি’র গ্রাউন্ডস ও ফ্যাসিলিটিস বিভাগে ম্যানেজার সৈয়দ আব্দুল বাতেন মাঠে এসে ঘোষণা দিলেন, ‘ম্যাচ যেখানে শেষ হয়েছে সেখান থেকেই সোমবার (১১ ডিসেম্বর) শুরু হবে।  

বাংলাদেশ সময়: ২৩৪০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
এইচএল/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।