ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

ক্রিকেট

হ্যামিল্টনেও কোণঠাসা উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
হ্যামিল্টনেও কোণঠাসা উইন্ডিজ ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পথে ওয়েস্ট ইন্ডিজ! হ্যামিল্টন টেস্টে তাদের সামনে ৪৪৪ রানের বিশাল টার্গেট। যেখানে তৃতীয় দিন শেষে ৩০ রান তুলতেই নেই দুই উইকেট।

ক্রেইগ ব্রাথওয়েট ১৩ ও শাই হোপ ১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। কাইরন পাওয়েলকে (০) ট্রেন্ট বোল্ট ও শিমরন হেটমায়ারকে (১৫) ফেরান টিম সাউদি।

প্রথম ইনিংসে কিউইদের ৩৭৩ রানে অলআউট করে ক্যারিবীয়রা গুটিয়ে যায় ২২১ রানে। সোমবার (১১ ডিসেম্বর) ৮ উইকেটে ২১৫ রান নিয়ে তৃতীয় দিনের ব্যাটিং শুরু করেছিল সফরকারীরা। অভিষিক্ত রেমন রেইফার ২৩ রানে অপরাজিত থেকে যান। এর আগে জেসন হোল্ডারের এক ম্যাচের নিষেধাজ্ঞায় অধিনায়কের দায়িত্ব পাওয়া ওপেনার ব্রাথওয়েট ৬৬ রান করে আউট হন।

ছবি: সংগৃহীতবোল্ট চারটি উইকেট দখল করেন। দু’টি করে নেন সাউদি, নেইল ওয়াগনার ও কলিন ডি গ্র্যান্ডহোম।

পরে ৮ উইকেটে ২৯১ রান করে নিজেদের দ্বিতীয় ইনিংসে ঘোষণা করে ব্ল্যাক ক্যাপসরা। নিউজিল্যান্ডের হয়ে রেকর্ড সর্বোচ্চ ১৭তম টেস্ট সেঞ্চুরিতে প্রয়াত মার্টিন ও বর্তমান অধিনায়ক কেন উইলিয়ামসনের পাশে নাম লেখান রস টেইলর। অপরাজিত থাকেন ১০৭ রানে। উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ৫৪।

দুই ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে কিউইরা। ওয়েলিংটন টেস্টে ইনিংস ব্যবধানে হার মানে সফরকারীরা। টেস্টের পর সীমিত ওভারের সিরিজে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দু’দল।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, ১১ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।