ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেটারদের পাওনা বুঝিয়ে দিল সিলেট সিক্সার্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
ক্রিকেটারদের পাওনা বুঝিয়ে দিল সিলেট সিক্সার্স ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে নিজেদের ক্রিকেটারদের সকল পাওনা মিটিয়ে দিল সিলেট সিক্সার্স। আসরটি প্লে-অফ না খেলতে পারলেও পূর্ণ পেশাদারিত্বের প্রমাণ দিয়ে এমন নজির তৈরি করলো এবারই নতুন ফ্র্যাঞ্চাইজি নেওয়া দলটি।

বিপিএলের নিয়ম অনুযায়ী আসর শুরু হওয়ার আগে ক্রিকেটারদের দলগুলো ৫০ শতাংশ পাওনা বুঝিয়ে দেবে। আর বিপিএল শেষ হওয়ার এক মাসের মধ্যে বাকিটা পরিশোধ করবে।

তবে এখনও যেখানে মূল আসর শেষ হতে সময় হাতে রয়েছে, তার আগেই পাওনা বুঝিয়ে দিল সুরমা পাড়ের ক্লাবটি।

এ প্রসঙ্গে সিলেট সিক্সার্সের চেয়ারম্যান শাহেদ মুহিত বলেন, ‘বিপিএলে নিজেদের প্রথম অংশগ্রহণ হলেও, স্বল্প সময়ের মধ্যে ভালো দল গড়ার চেষ্টা ছিল। মাঠে দলের পারফরম্যান্সে আমরা খুশি। সিলেটের সমর্থকদের মতো আমাদেরও প্রত্যাশা ছিলো আরও ভালো করার। শেষ পর্যন্ত সেটি না হলেও, আমরা হতাশ নই। নতুন মৌসুমে পূর্ণ উদ্যোমে সেরা দল গড়ার চেষ্টা থাকবে আমাদের। ’

ফ্র্যাঞ্চাইজিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির ওবায়েদ জানান, ‘সবার আগে পাওনা পরিশোধ করে আমরা দেশি-বিদেশি ক্রিকেটারদের একটা বার্তা দিতে চেয়েছি। সেটি হল, সিলেট সিক্সার্স শতভাগ পেশাদারিত্বের মানসিকতা নিয়েই বিপিএল ফ্র্যাঞ্চাইজি নিয়েছে। যেখানে ক্রিকেটারদের স্বার্থকে সবচেয়ে বেশি প্রাধান্য দেওয়া হয়েছে। ’

গত আসরে সিলেট থেকে কোনো দল অংসগ্রহন করেনি। তবে এ বছর ফের অংশ নিয়েছে সিলেট অঞ্চলের প্রতিনিধিত্বকারী ফ্র্যাঞ্চাইজি। এর আগে দুই ফ্র্যাঞ্চাইজি সিলেট রয়্যালস ও সিলেট সুপার স্টার্স খেলেছিল।  

সিলেটে এবারে অধিনায়ক নাসির হোসেন ও সাব্বির রহমানদের নিয়ে গড়া দলটি আসরের শুরুটা দারুণ করেছিল। তবে শেষের দিকে পারফরম্যান্স ধরে রাখতে না পারায় পঞ্চম হয়ে শেষ করতে হয়।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ১১ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।