ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মিরপুরে ছক্কা-চারের বৃষ্টি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
মিরপুরে ছক্কা-চারের বৃষ্টি ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সোমবার গোধুলি বেলায়ও মিরপুরের পশ্চিম আকাশ ছিলো মেঘের আনাগোনায় মুখরিত। দেখে মনে হচ্ছিলো এই বুঝি বৃষ্টি এলো। কিন্তু হলো না। তবে প্রকৃতির বৃষ্টি না হলেও মিরপুরে কিন্তু ঠিকই বৃষ্টি হচ্ছে। আর সেটি হলো চার-ছক্কার বৃষ্টি। 

রংপুর রাইডার্সের দুই বিস্ফোরক ব্যাটসম্যান জনসন চার্লস ও ব্র্যান্ডন ম্যাককালামের ব্যাট থেকে যা শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অঝোরে ঝড়েছে।

রোববার বৃষ্টি হওয়ায় ম্যাচটি সেদিন যেখানে শেষ হয়েছিল সেখান থেকেই শুরু হলো।

৭ ওভারের পর থেকে ব্যাটিং শুরু করে কুমিল্লা বোলারদের লাইন লেংথ তছনছ করে দিয়েছেন এই দুই রংপুর ব্যাটসম্যান। কখনও ম্যাককালাম মারেছেন তো কখনও চার্লস। তাদের প্রতিটি শটই গ্যালারির দর্শকের জন্য উল্লাসে উপলক্ষ্য হয়ে ধরা দিচ্ছিলো।

ক্রিজে দাঁড়িয়ে তাদের হাঁকানো এক একটি ছয় গিয়ে কখনও পড়েছে গ্যালারি, কখনও বা সাইট স্ক্রিন আবার কখনও বা বাউন্ডারি লাইনের উপর। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে হাত তুলতে তুলতে আম্পায়ার ক্লান্ত হয়ে যাচ্ছেন।

পুরো ইনিংসে চার হয়েছে ১০টি আর ছক্কা হয়েছে ১৬টি।

চার্লস ও ম্যাককালাম মিলে ১৫১ রানের জুটি গড়েন। নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ম্যাককালাম ৪৬ বলে একটি চার ও নয়টি ছক্কায় ৭৮ করে বিদায় নেন। কিন্তু তিন অঙ্কের ঘরে ঠিকই পৌঁছে যান ওয়েস্ট ইন্ডিজের তারকা চার্লস। ৬৩ বলে নয়টি চার ও সাতটি ছক্কায় তিনি ১০৫ রান করে অপরাজিত থাকেন। ক্রিস গেইলের পর চলমান আসরে এটি দ্বিতীয় সেঞ্চুরি। তবে মজার কথা দুটি সেঞ্চুরিই এসেছে রংপুরের হয়ে।

চার্লস ও ম্যাককালাম যেভাবে ছ’র বৃষ্টি নামালেন তাতে বিষয়টি কুমিল্লার জন্য হুমকিই হয়ে দাঁড়ালো। কেননা বিপিএলের ফাইনালের টিকিটি পেতে তাদের এই ম্যাচটিতে জয়ের কোন বিবল্পই নেই। কিন্তু তাদের ব্যটে ভর করে ১৯২ রানের যে পাহাড় রংপুর রাইডার্স গড়েছে তা টপকাতে পারবে তো তামিমের কুমিল্লা?

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, ১১ ডিসেম্বর ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।