ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

ক্রিকেট

ভাবতেও পারেননি মাশরাফি!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
ভাবতেও পারেননি মাশরাফি! ফিল্ডিংয়ের সময় মাঠে মাশরাফি/ছবি: মিথুন

ঢাকা: কঠিন চড়াই-উতরাই পেরিয়ে দলকে ফাইনালে তুলে নিজেই বিস্মিত রংপুর রাইডার্স দলপতি মাশরাফি বিন মর্তুজা। 
সোমবার (১১ ডিসেম্বর) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সে কথা অকপটে স্বীকার করলেন বাংলাদেশের এই ক্রিকেট আইডল।

মাশরাফি বলেন, আসলে টুর্নামেন্টের মাঝে যদি তাকাই তাহলে বলবো ফাইনাল খেলতে পারি সেটা চিন্তাও করতে পারিনি। কিন্তু ক্রেডিট পুরোটাই ছেলেদের দেওয়া উচিত।

বিশেষ করে যারা আমাদের ওভারসিস খেলোয়াড় রয়েছে তাদেরও। তারা চেষ্টা করেছেন। আমাদের লোকাল যারা ছিল তারাও ভালো খেলেছে। আমি মনে করি পুরো দলগত প্রচেষ্টায় আমরা এ পর্যন্ত আসতে পেরেছি।

বিপিএলে যে ম্যাচে মাশরাফিরা কুমিল্লা ভিক্টোরিয়ানসকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছেন সেই ম্যাচে সামনে থেকে দলের হাল ধরেছেন দুই টপ অর্ডার জনসন চার্লস (১০৫ অপ.) ও ব্রেন্ডন ম্যাককালাম (৭৮)। মূলত এদিন তাদের ঝড়ো ইনিংসেই ১৯২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় রংপুর। যা টপকাতে ১৫৬ রানেই থামে কুমিল্লার ইনিংস।

সতীর্থ এই ব্যাটসম্যানকে প্রশংসায় ভাসাতে এতোটুকুও কার্পণ্য করলেন না ম্যাশ।

‘যেভাবে ওরা আজ খেলেছে, এটা হচ্ছে ওদের ন্যাচারাল গেম। হয়তোবা একটা মিস হলে আউট হয়ে যেতে পারতো। এ জন্যই তারা এ ধরনের টুর্নামেন্টে সবার আগে ডাকগুলো পায়। নিজেদের দিনে ওরা যেকোনো দলকে ম্যাসিব আকারে ধ্বংস করতে পারে। প্রথম সেমিফাইনালে গেইল একাই করে দিয়েছে। আজ চার্লসের একটা ইনিংস একটা দলের জন্য যথেস্ট হতে পারে। ম্যাককালাম এসে যেভাবে খেলেছে তাতে আমাদের বড় স্কোর গড়তে সুবিধা হয়েছে। মাঠে যে পরিমাণে শিশির ছিল তাতে এ স্কোর না হলে সমস্যা হতো। ’

বাংলাদেশ সময়: ০০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
এইচএল/এএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।